fbpx

জীবন বাঁচানোর জন্য সবাইকে মাস্ক পরতে হবে: মেয়র আতিক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আমাদের লজ্জা নিবারণের জন্য যেমন পোশাক পরতে হয়, তেমনি জীবন বাঁচানোর জন্যও সবাইকে মাস্ক পরতে হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন- ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

শুক্রবার (১৬ জুলাই) সকালে জুম প্ল্যাটফর্মে অনুষ্ঠিত ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।

ডিএনসিসি মেয়র বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতিতে জীবন ও জীবিকার প্রয়োজনে আমাদের  সঠিকভাবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার মাধ্যমে করোনাকে ম্যানেজ করেই চলতে হবে।

‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইনের মাধ্যমে আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে স্থাপিত কোরবানীর  পশুর হাটগুলোতে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থাসহ প্রায় ৮ লক্ষ মাস্ক বিতরণ করা হবে বলেও জানান তিনি।

ডিএনসিসি মেয়র ত্যাগের মানসিকতা নিয়ে সমাজের বিত্তবানদের প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের জীবন রক্ষায় হাসপাতালগুলোতে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা মেশীন প্রদানের আহ্বান জানান।

তিনি বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় ডিএনসিসির পক্ষ থেকে পর্যাপ্ত সংখ্যক সাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণসহ জনকল্যাণমূলক সর্বাত্মক কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া কোভিড-১৯ পরিস্থিতিতে খাদ্য সহায়তাসহ যে কোন জরুরী সেবা গ্রহণের জন্য ৩৩৩ নম্বর সচল রয়েছে। যেকোন অসহায় ও দুস্থ মানুষ ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা গ্রহণ করতে পারছেন।

নিজের পরিবারসহ শহর ও দেশকে সুরক্ষিত রাখার জন্য কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সবাইকে সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার আহ্বান জানান তিনি।

পাশাপাশি ঈদুল আজহা উপলক্ষ্যে স্বশরীরে হাটে না গিয়ে অনলাইনে ডিএনসিসি ডিজিটাল হাট-২০২১ থেকে কোরবানীর পশু ক্রয় করার জন্য পরামর্শ দেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।  সবশেষে তিনি ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন।

Advertisement
Share.

Leave A Reply