fbpx

দুদকের নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ

Pinterest LinkedIn Tumblr +

দুর্নীতি দমন কমিশনের নতুন চেয়ারম্যান হলেন কৃষি মন্ত্রণালয়ের সাবেক সচিব মঈনউদ্দীন আবদুল্লাহ। পাশাপাশি, নতুন কমিশনার (তদন্ত) হিসেবে দপ্তরে যোগ দিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সাবেক চেয়ারম্যান মো. জহুরুল হক।

বুধবার (১০ মার্চ) বেলা সোয়া ১১টায় সেগুনবাগিচায় অবস্থিত দুদকের প্রধান কার্যালয়ে প্রবেশ করে নিজ দপ্তরে যোগ দেন দুদকের নতুন চেয়ারম্যান ও কমিশনার। এ সময় তাদের দু’জনকে দুদক কার্যালয়ে অভ্যর্থনা জানান কমিশন সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার।

দুদকের জনসংযোগ বিভাগের পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য সংবাদমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছেন।

গত ৩ মার্চ সরকার দুদকের নতুন চেয়ারম্যান পদে মঈনউদ্দীন আবদুল্লাহকে নিয়োগ দেন। তিনি ইকবাল মাহমুদের জায়গায় দায়িত্ব নিলেন। একই দিন কমিশনার (তদন্ত) পদে নিয়োগ দেন মো. জহুরুল হককে। তিনি এ এফ এম আমিনুল ইসলামের জায়গায় দায়িত্ব গ্রহণ করলেন।

এছাড়া, অপর সদস্য হিসেবে কমিশনে রয়েছেন সাবেক জ্যেষ্ঠ সচিব মোজাম্মেল হক খান। ২০২৩ সালের জুলাই পর্যন্ত তার মেয়াদ রয়েছে।

আইন অনুযায়ী দুর্নীতি দমন কমিশন (দুদক) গঠন করা হয় তিনজন কমিশনারের সমন্বয়ে। পাঁচ বছর পর্যন্ত মেয়াদ থাকে কমিশনারদের। কমিশনারদের মধ্য থেকেই একজনকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়।

Share.

Leave A Reply