fbpx

দেশে আল জাজিরা বন্ধ প্রসঙ্গ, হাইকোর্টের ৬ অ্যামিক্যাস কিউরি নিয়োগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সংবাদমাধ্যম আল জাজিরা’র সম্প্রচার দেশে বন্ধ এবং এর কনটেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরাতে হাইকোর্ট কোনও আদেশ দিতে পারেন কি না, সে বিষয়ে মতামত জানাতে ছয়জন অ্যামিক্যাস কিউরি নিয়োগ দিয়েছেন হাইকোর্ট। তারা হলেন, জ্যেষ্ঠ আইনজীবী এজে মোহাম্মদ আলী, কামাল উল আলম, আব্দুল মতিন খসরু, ফিদা এম কামাল, প্রবীর নিয়োগী ও ড. শাহদীন মালিক।

আদালত সূত্র জানায়, এ সংক্রান্ত রিট আবেদনের শুনানি বুধবার (১০ ফেব্রুয়ারি) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন রিটকারী ব্যারিস্টার এনামুল কবীর ইমন। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পক্ষে শুনানি করেন খন্দকার রেজা ই রাকিব।

উল্লেখ্য, দেশে আল জাজিরার সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে গত ৮ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট দায়ের করা হয়। একইসঙ্গে রিটে সংবাদমাধ্যমটির প্রচারিত ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ প্রতিবেদনটি ইউটিউব, টুইটার, ফেসবুকসহ সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে অপসারণ করার নির্দেশনা চাওয়া হয়। ব্যারিস্টার এনামুল কবীর ইমন এ রিট দায়ের করেন।

রিট আবেদনে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সচিব, তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় সচিব, বিটিআরসি’র চেয়ারম্যান, পুলিশের আইজিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

Advertisement
Share.

Leave A Reply