fbpx

প্যারেড গ্রাউন্ডে চলছে সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মহান বিজয়ের সুবর্ণজয়ন্তীতে প্যারেড গ্রাউন্ডে চলছে সম্মিলিত বাহিনীর বর্ণাঢ্য কুচকাওয়াজ। ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০টায় বর্ণাঢ্য এই কুচকাওয়াজ শুরু হয়।

রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিজয় দিবস প্যারেড ২০২১ এর সালাম গ্রহণ করছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বাংলাদেশের স্বাধীনতার অর্জনের ৫০তম বিজয়ের এ বর্ণাঢ্য আয়োজনে এবারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ।

আরও উপস্থিত আছেন, শেখ রেহানা, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, মন্ত্রিপরিষদের সদস্য, বিচারপতি, সামরিক ও অসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও মিশন প্রধান, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গসহ দেশি-বিদেশি আমন্ত্রিত অতিথিরা সরাসরি প্যারেড গ্রাউন্ডে উপস্থিত থেকে কুচকাওয়াজ উপভোগ করছেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের আয়োজিত সুসজ্জিত এ বর্ণাঢ্য কুচকাওয়াজে সেনা, নৌ ও বিমান বাহিনী, বিএনসিসি, বিজিবি, পুলিশ, র‍্যাব, আনসার ও ভিডিপি, কোস্ট গার্ড এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা অংশ নিয়েছেন।

সকাল ১০টা ২৫ মিনিটে অশ্বারোহী সজ্জিত মোটর শোভাযাত্রা নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং তিন বাহিনীর প্রধানরা তাকে স্বাগত জানান। এর আগে ১০টা ২০ মিনিটে প্যারেড গ্রাউন্ডে আসেন প্রধানমন্ত্রী।

সকাল ১০টা ২৮ মিনিটে শেরে বাংলা নগরের জাতীয় প্যারেড গ্রাউন্ডে আসেন সফররত ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ।

প্যারেড গ্রাউন্ডে ভারতের রাষ্ট্রপতিকে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও তিন বাহিনী প্রধানরা। এ সময় ভারতের রাষ্ট্রপতিকে সশস্ত্র সালাম দেয় সম্মিলিত বাহিনীর সদস্যরা।

এ সময় জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন বেসরকারি টেলিভিশনে কুচকাওয়াজ অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করছে।

Advertisement
Share.

Leave A Reply