fbpx

প্রতিটি ওয়ার্ডে থাকবে একটি করে বর্জ্য স্থানান্তর কেন্দ্র: তাপস

Pinterest LinkedIn Tumblr +

প্রতিটি ওয়ার্ডে একটি করে বর্জ্য স্থানান্তর কেন্দ্র নির্মাণ করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। অন্তবর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র বা এসটিএস থেকে বর্জ্য অপসারণের ব্যবস্থাও নিশ্চিত করা হচ্ছে বলেও জানান তিনি।

৮ই মার্চ সোমবার রাজধানীর যোগীনগর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ডিএসসিসির সপ্তাহব্যাপী বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র।

তাপস বলেন, মশা নিয়ন্ত্রণে জোরালো পদক্ষেপ নেওয়া হয়েছে, প্রতিটি ওয়ার্ডে সামাজিক অনুষ্ঠান কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। ওয়াসার কাছ থেকে দায়িত্ব নেওয়ার পর খাল পরিষ্কারের পাশাপাশি নগরের সব বক্স কালভার্ট ও নর্দমা পরিষ্কার কার্যক্রম অব্যাহত আছে। দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় প্রাথমিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নানারকম উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এসব উদ্যোগ ও কার্যক্রম ঢাকাবাসীর সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাস্তবায়ন করা হচ্ছে বলেও জানিয়েছেন মেয়র।

যেকোন চ্যালেঞ্জ মোকাবিলায় সফল হবো উল্লেখ করে মেয়র তাপস বলেন, ‘আমাদের জনবলের দুর্বলতা রয়েছে, আমাদের সক্ষমতার দুর্বলতা ছিল। কিন্তু আমরা তা চ্যালেঞ্জ হিসেবে নিয়ে কাজ করে চলেছি। জনগণের যে সমর্থন আছে, সহায়তা আছে, তাতে আমরা এইসব চ্যালেঞ্জেও সফল হবো, ইনশাল্লাহ।‘

নতুন প্রজন্মের জন্য প্রতিটি ওয়ার্ডে খেলার উপযোগী মাঠ গড়া হবে জানিয়ে ডিএসসিসি মেয়র, ‘এরই মধ্যে ৪২ নম্বর ওয়ার্ডের লক্ষ্মীবাজারে আমাদের দখলকৃত সম্পত্তি আমরা দখলমুক্ত করে সেখানে আমাদের সন্তানদের জন্য খেলার উপযোগী পরিবেশ সৃষ্টি করেছি। আগামী বুধবার সেটা উদ্বোধন করা হবে।‘

সপ্তাহব্যাপী বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হবে সংশ্লিষ্ট ওয়ার্ডগুলোতে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত।

Share.

Leave A Reply