fbpx
BBS_AD_BBSBAN
৭ই ডিসেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

বাংলায় সাইনবোর্ড না থাকায় দিতে হয়েছে জরিমানা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সাইনবোর্ড ও নামফলক বাংলা ভাষায় না লেখায় কামাল আতাতুর্ক এভিনিউ ও রামপুরা এলাকার কয়েকটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৭২ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

১৮ই ফেব্রুয়ারি বৃহস্পতিবার ডিএনসিসির ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজধানীর কামাল আতাতুর্ক এভিনিউ ও রামপুরা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করেন।

কামাল আতাতুর্ক এভিনিউয়ে সাইনবোর্ড বাংলা ভাষায় না লেখায় ১০টি ভবন ও প্রতিষ্ঠানকে মোট ৫৫ হাজার টাকা জরিমানা করে ডিএনসিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল বাকী।

কামাল আতাতুর্ক এভিনিউয়ে সাইনবোর্ড ও নামফলকে বাংলা লেখা না থাকায় যে ভবন ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে, তার মধ্যে আছে, আহমেদ টাওয়ার, এ আর টাওয়ার, সফুরা টাওয়ার, ইরেকার্ট হাউজ, বোরাক টাওয়ার, এসুরেন্স, ভিশন কেয়ার, মটকা কিচেন, চাটাই, ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক এবং সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক।

এছাড়া ফুটপাত দখল করার অপরাধে একটি ফুলের দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, রামপুরা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম। বাংলায় সাইনবোর্ড ও নামফলক না থাকায় ৬টি প্রতিষ্ঠানকে ৪৮ হাজার টাকা জরিমানা করেন তাজওয়ার আকরামের মোবাইল কোর্ট। জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো, আল কাদেরিয়া হোটেল, এসকোয়ার ইলেকট্রনিক্স, অরেঞ্জ ফার্নিচার, রানার মোটরসাইকেলের দোকান, বোলিং জুতার দোকান, ভিবো মোবাইল ফোনের দোকান।

কামাল আতাতুর্ক এভিনিউ ও রামপুরার জরিমানা করা ভবন ও প্রতিষ্ঠানের সাইনবোর্ড অপসারণ করে বাংলা ভাষায় প্রতিস্থাপন করার জন্য ৭ দিন সময় দেয় ডিএনসিসি।

উল্লেখ্য, হাইকোর্ট এর নির্দেশ অনুযায়ী সকল প্রতিষ্ঠানের (দূতাবাস, বিদেশী সংস্থা ও তৎসংশ্লিষ্ট ক্ষেত্র ব্যতীত) নামফলক, সাইনবোর্ড, বিলবোর্ড, ব্যানার ইত্যাদি বাংলায় লেখা বাধ্যতামূলক। সে নির্দেশনা বাস্তবায়ন করতে ডিএনসিসি এলাকার উচ্ছেদ অভিযান কার্যক্রম চলমান থাকবে বলেও জানায় ডিএনসিসি কর্তৃপক্ষ।

Advertisement
Share.

Leave A Reply