fbpx
BBS_AD_BBSBAN
৮ই ডিসেম্বর ২০২২ | ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

বিএনপির সমাবেশ থেকে ১৮ জন আটক, পুলিশের ৮ সদস্য আহত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি-র বিক্ষোভ সামাবেশ থেকে ১৮ জনকে আটক পুলিশ। সমাবেশে পুলিশ বাধা দিলে বিএনপির নেতা–কর্মী ও দলের লোকজন ইটপাটকেল নিক্ষেপ করেন, অপর দিকে পুলিশ ও লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে করে পুলিশের অন্তত আট সদস্য আহত হয়েছেন বলে জানা যায়।

সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করার সিদ্ধান্তের প্রতিবাদে সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেন বিএনপি। দুপুর ১২ টার দিকে সমাবেশে বাধা দেয় পুলিশ। এক পর্যায়ে সমাবেশে পুলিশের লাঠিপেটা ও ধাওয়ার ঘটনা ঘটে। লাঠিপেটার পর সমাবেশ পন্ড হয়ে যায় । বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান, যুবদলের সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া প্রমুখ ছিলেন।

তবে পুলিশের বাধার মুখে সমাবেশ পন্ড ও বিএনপির নেতা-কর্মীদের আটক ও আহতের বিষয়ে নয়াপল্টন কার্যালয় সংবাদ সম্মেলন করার কথা রয়েছে দলটির।

Advertisement
Share.

Leave A Reply