fbpx

সীমান্তের ৭ জেলায় কঠোর লকডাউনের সুপারিশ

Pinterest LinkedIn Tumblr +

ভারত সীমান্তবর্তী সাত জেলায় লকডাউনের কঠোর বিধিনিষেধ জারির সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষজ্ঞ কমিটি।

চাঁপাইনবাবগঞ্জের পাশাপাশি নওগাঁ, নাটোর, সাতক্ষীরা, যশোর, রাজধাশাহী, কুষ্ঠিয়া ও খুলনা জেলায় কঠোর লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নের সুপারিশ করা হয়েছে। এসব এলাকায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় এক বৈঠকে এই সুপারিশের কথা জানায় বিশেষজ্ঞ কমিটি।

কমিটি তাদের সুপারিশ সম্বলিত এক চিঠি রবিবার স্বাস্থ্য মন্ত্রণালয়কে পাঠাবে এবং আজকেই এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে বলে গণমাধ্যমকে জানিয়েছে কমিটির সদস্যরা।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমিন জানিয়েছেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব ও জনস্বাস্থ্য বিষয়ক কমিটির বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে।
করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সীমান্তের আরও সাতটি জেলায় লকডাউনের সুপারিশ করেছে কমিটি। এই জেলাগুলোতে সংক্রমণ উর্ধ্বমুখী। আজ এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।’

বিশেষজ্ঞ কমিটি জানিয়েছে, ‘চাঁপাইনবাবগঞ্জের পাশাপশি সুপারিশকৃত বাকি সাত জেলায়ও করোনাভাইরাসের সংক্রমণ তীব্রভাবে বেড়ে যাচ্ছে। লকডাউনের সময় বাস চলাচল যেন বন্ধ থাকে, এক জেলা থেকে আরেক জেলায় যেন বাস না চলে, সে বিষয়ে জোর দিতে বলা হয়েছে সুপারিশে।’

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় ২৪ মে থেকে চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের বিধিনিষেধ কঠোরভাবে পরিচালানা করেছে জেলা প্রশাসন, যা এখনও চলছে।

এদিকে ভারতের সাথে বাংলাদেশের স্থলসীমানান্তে সব রকমের যান চলাচল বন্ধ থাকবার নির্দেশনা ছিল ৩১শে মে পর্যন্ত। সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় সে নিষেধাজ্ঞা দু’সপ্তাহ বাড়িয়ে আগামী ১৪ জুন পর্যন্ত ভারতের সাথে স্থলসীমান্ত বন্ধ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

Share.

Leave A Reply