fbpx
BBS_AD_BBSBAN
৬ই ডিসেম্বর ২০২২ | ২১শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

৭ প্রতিষ্ঠান করোনার পরীক্ষাগার বসাবে শাহজালাল বিমানবন্দরে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সাতটি প্রতিষ্ঠানকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষার আরটি-পিসিআর পরীক্ষাগার বসানোর অনুমোদন দিয়েছে। প্রতিষ্ঠানগুলো আগামী তিন থেকে ছয় দিনের মধ্যে বিমানবন্দরে এই পরীক্ষাগার স্থাপন করবে।

আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সারওয়ার আলম স্বাক্ষরিত এক চিঠিতে এসব কথা জানানো হয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওই চিঠিতে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদপ্তরের প্রস্তাবিত এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় দ্বারা অনুমোদিত এই সাতটি প্রতিষ্ঠান হলো, স্টেমজ হেলথ কেয়ার (বিডি) লিমিটেড, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতাল, জয়নুল হক সিকদার ওমেন্স মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, গুলশান ক্লিনিক লিমিটেড এবং ডি এম এফ আর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক।

এদিকে, সাতটি প্রতিষ্ঠানের মধ্যে স্টেমজ হেলথ কেয়ার মন্ত্রণালয়কে জানিয়েছে, আগামী তিন দিনের মধ্যে প্রতিষ্ঠানটি বিমানবন্দরে করোনা পরীক্ষাগার স্থাপন করতে পারবে। বিমানবন্দরে বহির্গামী যাত্রীরা সেখানে দুই হাজার টাকা খরচে করোনার নমুনা পরীক্ষা করাতে পারবেন। আর পাঁচ দিন সময় লাগবে সিএসবিএফ হেলথ সেন্টারের ল্যাব স্থাপনে, যেখানে নমুনা পরীক্ষার খরচ পড়বে এক হাজার ৮৫০ টাকা।

চিঠিতে আরও জানানো হয়েছে, বাকি প্রতিষ্ঠানগুলোও আগামী পাঁচ থেকে ছয় দিনের মধ্যে বিমানবন্দরে করোনা পরীক্ষাগার স্থাপন করতে পারবে।

প্রবাসী কল্যাণ ওই চিঠিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যানকে নির্দেশক্রমে অনুরোধ জানিয়েছে, এই সাত নির্বাচিত পরীক্ষাগার যেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নির্ধারিত সময়ের মধ্যে স্ট্যান্ডার্ড অপারেশন প্রসিডিউরের (এসওপি) আলোকে পরীক্ষাগার স্থাপনের প্রয়োজনীয় স্থান বরাদ্দসহ আনুষঙ্গিক ব্যবস্থা গ্রহণ করে।

এর পাশাপাশি, সংশ্লিষ্ট আইন ও বিধি মেনে উপযুক্ত পরীক্ষাগার শুরুর নির্দেশ জারি করতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় নির্দেশক্রমে অনুরোধ জানিয়েছে।

Advertisement
Share.

Leave A Reply