fbpx

অতিরিক্ত ভাড়া নিলে কঠোর ব্যবস্থা: কাদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া আদায় করলে সরকার কঠোর ব্যবস্থা নিবে বলে হুঁশিয়ারি দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

৮ নভেম্বর (সোমবার) সকালে তিনি তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে পরিবহন মালিক ও শ্রমিকদের এ হুঁশিয়ারি দেন।

এসময় মন্ত্রী বলেন, নির্ধারিত ভাড়ার চেয়ে যাত্রীদের কাছ থেকে কোনো ভাবেই যেন অতিরিক্ত ভাড়া আদায় করা না হয়। আর এ ব্যাপারে প্রতিশ্রুতি ভঙ্গ করলে জনস্বার্থে সরকার কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে।

ওবায়দুল কাদের বলেন, গ্যাস, অকটেন ও পেট্রোল চালিত যানবাহনের ক্ষেত্রে বর্ধিত ভাড়া প্রযোজ্য হবে না। ট্রাক-কাভার্ড ভ্যানের ধর্মঘটের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সংশ্লিষ্ট নেতৃবৃন্দের সঙ্গে বসে সমাধানের উদ্যোগ নিচ্ছেন।

এসময় দেশে চলমান  নানা বিষয়ে বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশে কোনো ভয়ঙ্কর পরিস্থিতি নেই। জনস্বার্থে সাম্প্রদায়িক অপশক্তি, দুর্নীতিবাজ এবং অনিয়মকারীদের বিরুদ্ধে সরকারের অবস্থান কঠোর।

গত তিনদিন ধরে দেশে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে পরিবহন মালিক-শ্রমিকদের দাবির মুখে গতকাল বৈঠকে গণপরিহনের নতুন ভাড়া বাড়ানো হয়েছে। পুনঃনির্ধারিত ভাড়া অনুযায়ী এখন থেকে রাজধানীতে বাস যাত্রীদের গুনতে হবে সর্বনিম্ন ৮ টাকা এবং মিনিবাসের জন্য ১০ টাকা।

এছাড়া দূরপাল্লার গণপরিবহনের ভাড়া ১ দশমিক ৮০ টাকা করে নতুন ভাড়া নির্ধারণ করেছে বিআরটিএ।

Advertisement
Share.

Leave A Reply