fbpx

অবশেষে বাংলাদেশে ‘পাঠান’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অবশেষে বাংলাদেশের দর্শকদের অপেক্ষার পালা শেষ হল। মুক্তির চার মাস পর আজ শুক্রবার(১২ মে) বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘পাঠান’। দক্ষিণ এশিয়ার আঞ্চলিক মুক্তবাণিজ্য চুক্তির (সাফটা) আওতায় স্পাই থ্রিলার সিনেমাটি আমদানি করেছে ঢাকার পরিবেশনা প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। দেশের ৪১টি সিনেমা হলে প্রথম সপ্তাহে পাঠান–এর ২০৬টি শো রয়েছে।

পাঠান সিনেমাটি মুক্তি পায় ২৫ জানুয়ারি। সিনেমাটি হিন্দি ছবির ইতিহাসে সবচেয়ে বেশি আয় করা ছবির তালিকায় জায়গা করে নেয় সিনেমাটি। আয় করে ১ হাজার ৫০ কোটি রুপি। পরে সিনেমাটি অ্যামাজন প্রাইমেও এসেছে।

ভারতীয় গোয়েন্দা সংস্থা র–এর (রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং) সাবেক এজেন্ট পাঠান চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত পাঠান ছবিটিতে শাহরুখ খান ছাড়াও দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানাসহ অনেকে।

অনেকেই সিনেমটি এরই মধ্যে দেখে ফেলেছেন। এরপরও ঢাকার প্রেক্ষাগৃহে টিকিট কাটতে দর্শকের ভিড় ছিল চোখে পড়ার মতো। ঢাকার স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, লায়ন সিনেমাস, মধুমিতা, শ্যামলীসহ বেশির ভাগ সিনেমা হলেই অগ্রিম টিকিট বিক্রি হয়েছে।

ব্লকবাস্টার সিনেমাসের বিপণন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, প্রথম সপ্তাহে ব্লকবাস্টার সিনেমাসের তিন হলে প্রতিদিন ৯টি শো থাকছে। অনলাইনে ও কাউন্টারে অগ্রিম টিকিট বিক্রি হয়েছে। তিনি বলেন, ‘টিকিট বিক্রিতে ভালো সাড়া পাওয়া যাচ্ছে। আশা করছি, আগামীকাল (আজ) কয়েকটি শো হাউসফুল যাবে।’

লায়ন সিনেমাসে প্রতিদিন পাঠান–এর সাতটি শো রয়েছে। গত রবিবার থেকে অগ্রিম টিকিট বিক্রি  শুরু করেছেন তারা।

মধুমিতা হলে প্রতিদিন পাঁচটি করে শো থাকছে। হলের কর্ণধার ইফতেখার উদ্দিন জানান, পাঠান সিনেমার টিকিটের দাম বাড়ানো হয়েছে। ৮০ টাকার টিকিট ১০০, ১৫০ টাকার টিকিট ২০০ এবং ২৫০ টাকার টিকিট ৩০০ টাকায় বিক্রি করা হচ্ছে।

সম্মিলিত চলচ্চিত্র পরিষদের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১০ এপ্রিল সাফটার আওতায় নতুন করে উপমহাদেশীয় ভাষায় নির্মিত চলচ্চিত্র আমদানির অনুমতি দেয় সরকার। পাঠান–এর বিপরীতে ভারতের রপ্তানি করা হয়েছে ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত শাকিব খানের সিনেমা পাঙ্কু জামাই।
সাফটার আওতায় এই বছর আমদানিকারকেরা পরীক্ষামূলকভাবে উপমহাদেশীয় ১০টি ছবি আনতে পারবেন।

Advertisement
Share.

Leave A Reply