fbpx

অবশেষে হল পেল ‘সাঁতাও’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘সাঁতাও’ সিনেমা মুক্তিতে কেটেছে অনিশ্চয়তা। শুক্রবার (২৭ জানুয়ারি) থেকে ঢাকার স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শাখা, রংপুরের শাপলা ও চট্টগ্রামের সুগন্ধা সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

দেশের উত্তর জনপদ বিশেষ করে রংপুর অঞ্চলের গ্রামীন জীবনকে উপজীব্য করে নির্মিত হয়েছে সিনেমাটি। ঢাকা চলচ্চিত্র উৎসবে ২০ জানুয়ারি ‘সাঁতাও’–এর প্রিমিয়ারে দর্শক মহলে প্রশংসিত হয়েছিল এটি। তবে সিনেমাটি কোনো হলই চালাতে না চাওয়ায় আক্ষেপ জানিয়েছিলেন নির্মাতা খন্দকার সুমন।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সিনেমার বাংলাদেশ প্রিমিয়ারে দর্শকের ভিড় দেখা গেছে। উৎসবে সিনেমার দুটি প্রদর্শনী হয়েছে।

এর আগে গত বছরের নভেম্বরে ভারতের গোয়ায় অনুষ্ঠিত ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া’র ৫৩তম আসরে সিনেমাটি প্রদর্শিত হয়েছে।

সিনেমাটি নির্মিত হয়েছে গণ অর্থায়নে। সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল ও ফজলুল হক। পুতুল ও ফজলুল হক ছাড়া ‘সাঁতাও’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাবেরা ইয়াসমিন, স্বাক্ষ্য শাহীদ, শ্রাবণী দাস রিমি, তাসমিতা শিমু, মিতু সরকার, ফারুক শিয়ার চিনু, আফরিনা বুলবুল, রুবল লোদী, আলমগীর কবীর বাদল, রবি দেওয়ান, দীনবন্ধু পালসহ অনেকে।

পরিচালনার পাশাপাশি সিনেমার গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন খন্দকার সুমন।

Advertisement
Share.

Leave A Reply