fbpx

অর্ধেক লোক নিয়ে চলবে অফিস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় অর্ধেক লোক নিয়ে অফিসের কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

এ বিষয়ে খুব শিগগির প্রজ্ঞাপান জারি হবে জানিয়ে মন্ত্রী বলেন,গণপরিবহনে ভোগান্তি কমাতেই অর্ধেক লোক দিয়ে অফিস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২১ জানুয়ারি (শুক্রবার) স্বাস্থ্য অধিদপ্তরে এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী জানান, সংক্রমণের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় হাসপাতালগুলোতে ৩৩ শতাংশ শয্যা ইতিমধ্যে পূর্ণ হয়েছে। পরিস্থিতি আরও অবনতি হতে পারে। তাই, প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে আগামী দুই সপ্তাহ স্কুল- কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে বিয়ে, ধর্মীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি অংশ নিতে পারবে না। যারা অংশ নিবেন তাদের সবার টিকা সনদ থাকতে হবে।

এ সময় সরকারি বিধিনিষেধ সবাইকে মেনে চলার আহ্বান জানান জাহিদ মালেক।

এছাড়া পিছানো হয়েছে এবারের বই মেলা। খেলাধুলা ও বই মেলায় যেতে হলে দেখাতে হবে টিকা সনদ। আর এই নির্দেশনা বাস্তবায়নের দায়িত্ব প্রশাসনের জানিয়ে মন্ত্রী বলেন, জনগণের দায়িত্ব আরও বেশি। নিজেদের সুরক্ষায় এটি নিজেদেরই পালন করতে হবে। সরকারের একার পক্ষে সম্ভব নয়।

এ পর্যন্ত সবমিলিয়ে দেশে ১৫কোটি ১০ লাখ ডোজ টিকা দেয়া হয়েছে । বর্তমানে জনসনের তিন লাখ ৩৭ হাজার ডোজ টিকা এসেছে দেশে আরও আসার কথা রয়েছে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

Advertisement
Share.

Leave A Reply