fbpx

আজ সন্ধ্যা নাগাদ কেটে যাবে গ্যাস সংকট : মন্ত্রণালয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিবিয়ানা গ্যাসক্ষেত্রে সমস্যার সমাধান করা হচ্ছে, আজ সন্ধ্যা নাগাদ গ্যাস সংকট অনেকটাই কেটে যাবে বলে আশা করছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

৫এপ্রিল (মঙ্গলবার) গ্যাস সরবরাহের সংকট অনেকটা কেটে যাওয়ার বিষয়ে জানিয়ে একটি  বিবৃতি দেয় মন্ত্রণালয়।

বিবৃতিতে বলা হয়েছে, বিবিয়ানা গ্যাসক্ষেত্রে সমস্যা দেখা দেওয়ায় জরুরি মেরামতের জন্য কোনো কোনো এলাকায় গত দুই দিন গ্যাসের স্বল্পচাপের পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। অভিজ্ঞ প্রকৌশলীদের নিরলস পরিশ্রমের ফলে ধীরে ধীরে এই সংকট কাটছে।

বিবৃতিতে আরও বলা হয়, বিবিয়ানা গ্যাসক্ষেত্র থেকে দৈনিক ১ হাজার ২০০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ করা হতো। সমস্যা দেখা দেওয়ায় তা ৮০০ মিলিয়ন ঘনফুটের নিচে নেমে এসেছিল। বর্তমানে এই গ্যাসক্ষেত্র থেকে ১ হাজার ১০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ করা হচ্ছে। আজ মঙ্গলবার সন্ধ্যা নাগাদ তা ১ হাজার ১০০ মিলিয়ন ঘনফুটে উন্নীত হবে বলে আশা করা যাচ্ছে।

এছাড়া বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার ভেরিফাই ফেসবুক পেইজেও এমনটা জানান। এসময় গ্যাসের সংকটকালে ধৈর্য ধারণের জন্য গ্রাহকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে মন্ত্রী ও মন্ত্রণালয়।

আজ সন্ধ্যা নাগাদ কেটে যাবে গ্যাস সংকট : মন্ত্রণালয়

দেশের সবচেয়ে বড় গ্যাস উৎপাদনক্ষেত্র মৌলভীবাজারের বিবিয়ানায় দিনে গ্যাস উৎপাদনক্ষমতা ১২০ কোটি ঘনফুট। গত শনিবার ওখান থেকে তোলা হয় ১২৭ কোটি ৫০ লাখ ঘনফুট গ্যাস। শনিবার মধ্যরাতের পর গ্যাস প্রক্রিয়াকরণের দুটি ইউনিটে বালু উঠে আসে। যার ফলে রবিবার থেকে ছয়টি কূপের উৎপাদন বন্ধ রাখা হয়। এতে করে  ৪২ কোটি ঘনফুট গ্যাস উৎপাদন কমে যাওয়ায় বিদ্যুৎ, শিল্পসহ বিভিন্ন খাতে গ্যাসের সরবরাহে সংকট দেখা দেয়।

Advertisement
Share.

Leave A Reply