fbpx

আদুরীর কোলজুড়ে একসঙ্গে জন্ম নিল চার শিশু!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন আদুরী বেগম নামের এক গৃহিণী। মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তিন মেয়ে ও এক ছেলে সন্তানের জন্ম দেন তিনি। চার শিশুকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছে ডাক্তার।

জানা গেছে, কুড়িগ্রাম সদর উপজেলার নাদিরা গ্রামের মনিরুজ্জামানের স্ত্রী আদুরী বেগম। বিয়ের আট বছর পেরিয়ে গেলেও এই দম্পতির সন্তান হচ্ছিল না। এজন্য তারা চিকিৎসকের দ্বারস্থ হয়েছিলেন।

আদুরীর পরিবার সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী, এই গৃহবধুকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে রাত সাড়ে নয়টার দিকে সিজারের মাধ্যমে চার সন্তানের জন্ম দেন তিনি।

আদুরীর স্বামী মনিরুজ্জামান ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ অফিসে কাজ করেন। একসঙ্গে চার সন্তানের পিতা হতে পেরে তিনি খুবই আনন্দিত।

তিনি বলেন, গত ১ মার্চ আলট্রাসনোগ্রাম করে একসঙ্গে চার সন্তানের বিষয়টি নিশ্চিত করেন ডাক্তার। তখন থেকেই চিকিৎসকের পরামর্শে নিবিড় পর্যবেক্ষণে চলাফেরা করতে হয়েছে। বর্তমানে চার নবজাতকই সুস্থ আছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী রেজিস্ট্রার (গাইনি বিভাগ) ফারহানা ইয়াসমিন বলেন, ‘গর্ভধারণের আট মাস পর এই চার নবজাতকের জন্ম হয়েছে। এর মধ্যে ছেলে নবজাতকের ওজন একটু কম। বাকি তিন মেয়ে নবজাতকের ওজন ও গঠন ঠিক আছে। চার নবজাতকই সুস্থ।’

Advertisement
Share.

Leave A Reply