fbpx

আপত্তির মুখে ফেসবুক থেকে সেই ছবি সরালো পাকিস্তান হাইকমিশন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আপত্তির মুখে অবশেষে ঢাকায় পাকিস্তানের হাইকমিশন ফেসবুক থেকে বাংলাদেশের পতাকার সেই ছবিটি সরিয়ে দিয়েছে। রবিবার সেই ছবিটি আর ফেসবুক পেইজে দেখা যাচ্ছে না।

রবিবার সকালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন তার দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকা জুড়ে দিয়ে ঢাকার পাকিস্তান হাইকমিশন ফেসবুকে যে ছবি প্রকাশ করেছে, সেটা আমাদের পছন্দ হয়নি।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারা (পাকিস্তান) প্রতিটি দেশের পতাকা নিয়ে বিভিন্ন মিশনের পেজে ছবি আপলোড করেছে। শ্রীলঙ্কা, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া প্রভৃতি দেশের মিশনে তাদের অর্ধেক পতাকা, আর সেসব দেশের পতাকার ছবি এক সঙ্গে দিয়েছে।

আব্দুল মোমেন আরও বলেন, ‘আমরা তাদের (পাকিস্তান) বলেছি, এটা আমাদের পছন্দ নয়। তারা জানিয়েছে, তারা কোনো অসৎ উদ্দেশ্য নিয়ে এই ছবি প্রকাশ করেনি।’

এ সময় পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের তার মোবাইলে বেশ কয়েকটি দেশের সঙ্গে পাকিস্তানের পতাকার ছবিও দেখান।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ঢাকার পাকিস্তান হাইকমিশন তাদের ফেসবুক পেজের কাভার ফটো হিসেবে বাংলাদেশ ও পাকিস্তানের পতাকা আপলোড করে। সেখানে দুই দেশের পতাকা একীভূত করে প্রকাশ করা হয়। এরপর থেকেই সোশ্যাল মিডিয়ায় তা নিয়ে শোরগোল পড়ে যায়। অনেকেই এর তীব্র প্রতিবাদ করেন।

Advertisement
Share.

Leave A Reply