fbpx

আপিল বোর্ডের রায়ে সাধারণ সম্পাদক নিপুণ, বাদ পড়লেন জায়েদ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ‘ভোট কেনার’ অভিযোগ তুলে নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানের প্রার্থীতা বাতিল করেছে চলচ্চিত্র শিল্পী সমিতির আপিল বোর্ড।

আপিল বোর্ডের প্রধান সোহানুর রহমান সোহান ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় বিএফডিসিতে এই রায় ঘোষণা করেন। একই সঙ্গে নিপুণকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

পূর্ব ঘোষণা অনুযায়ি শনিবার বিকেলে এফডিসিতে অবস্থান করে শিল্পী সমিতির আপিল বোর্ড। সেখানে উপস্থিত থাকতে বলা হয় অভিযোগকারী নিপুণ, অভিযুক্ত জায়েদ খান, চুন্নু, সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন ও দুই নির্বাচন কমিশনারকে। তবে অভিযোগকারী নিপুণকে আপিল বোর্ডের সভায় দেখা গেলেও পাওয়া যায়নি জায়েদ খান ও চুন্নুকে। চুন্নুর পদও বাতিল করা হয়।

আপিল বোর্ডের রায়ে সাধারণ সম্পাদক নিপুণ, বাদ পড়লেন জায়েদ

নির্বাচনে জায়েদ খানের কাছে ১৩ ভোটে হারার পর দ্বিতীয় দফা ভোট গণনার আবেদন করেছিলেন নিপুণ। দ্বিতীয় গণনাতেও ভোটের ফল একই থাকে। পরে সংবাদ সম্মেলনে ভোটের দিন জায়েদ খানের বিরুদ্ধে টাকা ছড়ানোর অভিযোগ করেন নিপুণ। শিল্পী সমিতির আপিল বোর্ডে জায়েদ খান ও কার্যকরী পরিষদের সদস্য চুন্নুর পদ বাতিলের আবেদনও করেন তিনি। তার আবেদনের পরিপ্রেক্ষিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে করণীয় জানতে আবেদন করেছিলেন সোহান।

মন্ত্রণালয় থেকে পাঠানো এক চিঠিতে আপিল বোর্ডকেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশনা দেওয়া হয়। সেই নির্দেশনা মেনে দুই পক্ষকে নিয়ে বসার উদ্যোগ নেন সোহান।

এদিকে আপিল বোর্ডের বৈঠকে যাবেন না বলে আগেই সংবাদ মাধ্যমকে জানিয়েছেন জায়েদ।

https://www.facebook.com/eveningshow.bbs/videos/662357215111606

Advertisement
Share.

Leave A Reply