fbpx

আমদানির ঘোষণাতেই পেঁয়াজের দাম কমল ২০ টাকা!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারত থেকে পেঁয়াজ আমদানির ঘোষণা দেওয়ার পরেই কমেছে পেঁয়াজের দাম। রোববার (৪ জুন) বিকেলে খাতুনগঞ্জের পাইকারি বাজারে যে পিঁয়াজ ৯০-৯৫ টাকা ছাড়িয়েছিল সেই পেঁয়াজ আজ সোমবার ‍দিনের শুরুতে ৭৫ টাকায় বিক্রি করা হচ্ছে।

মূলত ভারতীয় পেঁয়াজ আমদানির খবরেই আড়তে দাম কমে গেছে। তবে দাম কমার পড়েও এই পেঁয়াজের ক্রেতা পাওয়া যাচ্ছে না কারণ দাম আরো কমে যাবে এই শঙ্কায় খুচরা ব্যবসায়ীরা আড়ত থেকে পেঁয়াজ কিনতে চাইছেন না।

খুচরা ব্যবসায়ী মিজানুর রহমান বলেন, ‘এখনই আড়ত থেকে পেঁয়াজ কিনলে আমি প্রতিযোগিতায় খুচরা ক্রেতা হারাবো। কারণ এখন বাড়তি দামে কিনে বিক্রি করতে গেলে দাম বেশি পড়বে। চিন্তা করছি কয়েকদিন দেখেই আড়ত থেকে পেঁয়াজ কিনব।’

তিনি আরও বলেন, ‘পেঁয়াজ ৪০ থেকে যখন ৯০ টাকায় পৌঁছল, এরপর থেকেই আড়ত থেকে বেশি পেঁয়াজ কিনে রাখার সুযোগ নেই। কারণ পেঁয়াজ পঁচনশীল পণ্য।

আড়তদার মোহাম্মদ ইদ্রিস জানিয়েছেন, ‘‌ভারত থেকে পেঁয়াজ আসার আগেই বাজার পড়ে গেছে। গতকাল রবিবার বিকালে কেজি ৯০ টাকার বেশি বিক্রি করা পেঁয়াজ আজকে সকালে ৭৫ টাকা দর দিয়েছি কিন্তু কোনো ক্রেতা নেই।

এদিকে সরকার আজ সোমবার থেকে পেঁয়াজ আমদানির জন্য অনুমতিপত্র বা আইপি দিতে শুরু করেছে। যত আবেদন ছিল সকালেই সব অনুমোদন দেওয়া হয়েছে।

চাইলে হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম বলেন, ‘‌আমি ৫ হাজার টন পেঁয়াজ আমদানির আইপি পেয়েছি সকালেই। দুপুরের মধ্যে পেঁয়াজ দেশে ঢুকাতে চেয়েছিলাম কিন্তু কিছু টেকনিক্যাল ত্রুটি থাকায় তা সম্ভব হয়নি। তবে আশা করছি সন্ধ্যা নাগাদ কিছু পেঁয়াজ দেশে ঢুকবে।’

Advertisement
Share.

Leave A Reply