fbpx

‘আমি দুষ্টের দমন, শিষ্টের লালনে বিশ্বাস করি’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ডিএসসিসি কর্মকর্তা-কর্মচারীদের সতর্কবাণী উচ্চারণ করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ‘আমি দুষ্টের দমন, শিষ্টের লালনে বিশ্বাস করি’। ভালো কর্মীদের জন্য পুরষ্কার আর অন্যায়কারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন দক্ষিণের এই মেয়র।

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে নগর ভবনের মেয়র হানিফ অডিটরিয়ামে সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আয়োজিত রাজস্ব সম্মেলন এ কর্মচারীদের উদ্দেশ্যে এ কথা বলেন মেয়র।

এসময় তিনি প্রকল্প নির্ভরতা কমিয়ে রাজস্ব আহরণ বাড়াতে রাজস্ব আদায়ের সাথে সম্পৃক্ত কর্মকর্তা-কর্মচারীদেরকে কাজ করার নির্দেশনা দেন।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘আমাদের ট্রেড লাইসেন্স এর সংখ্যা মাত্র ২ লক্ষ ১৮ হাজার। এর বাইরে ব্যাপক সংখ্যক মানুষ আমাদের শহরে ব্যবসা করছে কিন্তু আমাদের করের আওতায় আসেনি। সুতারাং তাদেরকে করের আওতায় আনতে হবে।‘

পাশাপাশি হোল্ডিং ট্যাক্সের জন্য সাড়ে ৩০০ কোটি টাকা এবং ট্রেড লাইসেন্সের জন্য ২০০ কোটি টাকার যে লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছে, সেটি আদায়যোগ্য বলেও জানান দক্ষিণের মেয়র।

রাজস্ব আহরণ প্রসঙ্গে ডিএসএসসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘আমরা যত বেশি রাজস্ব আহরণ করতে পারবো, তত বেশি নাগরিক সেবা বৃদ্ধি করতে পারবো। একইসাথে কর্মীদের সুযোগ-সুবিধাসহ কাজের পরিবেশও বৃদ্ধি পাবে।’

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় রাজস্ব সংক্রান্ত তথ্য হালনাগাদ করার জন্য কর্মকর্তা-কর্মচারীদেরকে নির্দেশনা দেন।

Advertisement
Share.

Leave A Reply