fbpx

নিজেকে সব চরিত্রের জন্য প্রস্তুত মনে করেন সুষমা সরকার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সুষমা সরকারকে ঠিক তারকা বলা যায় না, তাকে বলা যেতে পারে পরিশীলিত অভিনেত্রী। তথাকথিত তারকা হয়ে ওঠা হয়ে ওঠেনি তার। একটু ভিন্ন পথেই এগিয়েছেন সবসময়। তবে ক্যারিয়ারের শুরুটা আরেকটু ভেবে চিনতে, গুছিয়ে হলে হয়তো আরও ভালো হত বলেই মনে করেন এই অভিনেত্রী।

সুষমা সরকার প্রথম ক্যামেরার সামনে দাড়ান পরিচালক গিয়াসউদ্দিন সেলিমের ‘সাদা মেঘের বৃষ্টি’ ধারাবাহিকে। তার উল্লেখযোগ্য নাটকের মধ্যে আছে ‘প্রজ্ঞা পারমিতা’, ‘বিজলি’, ‘ধন্যি মেয়ে’, ‘সোনার সুতো’, ‘যুবরাজ’ প্রভৃতি।

এই অভিনেত্রীরর সাথে অভিনয়ের প্রেম আরও আগে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করেছেন ‘নাটক ও নাট্যতত্ত্ব’ বিভাগে। নির্দিষ্ট ছকে নিজেকে না বেধে নিজের মত করে এগিয়ে যাচ্ছেন সুষমা।

এই ইন্ডাস্ট্রি আপনাকে কতটা ব্যবহার করতে পারলো? এই প্রশ্ন শুনে কিছুটা হেসে দিলেন তিনি। একটু চুপ করে থেকে বললেন, ‘আমি তৈরি, এখন পরিচালকেরা আমাকে কতটা ব্যবহার করতে পারলেন সেটা তারাই বলবেন। আমি নিজেকে প্রস্তুত মনে করি সবসময়।‘

অনেকের অভিযোগ, এখন অনেক তারাহুরো করে কাজ হচ্ছে। আসলেই মানসম্মত কাজ হচ্ছে কি? একটু ভেবে সুষমা বলেন, ‘এখন সবার ভেতরেই একটু তারাহুরো ভাব। আগে যেখানে ৫-৬ দিনে একটা  কাজ নামতো, সেখানে এখন একদিনেই কাজ শেষ করতে হচ্ছে। কিভাবে কাজের মান ঠিক থাকে? এমনকি স্ক্রিপ্ট হাতে পাই শুটিং স্পটে গিয়ে।’

নিজেকে ফিট রাখতে অন্য অভিনেত্রীরা যেখানে খাওয়া-দাওয়া প্রায় ছেড়েই দেন, এই অভিনেত্রী সেখানেও অন্যদের থেকে ভিন্ন পথে হাঁটেন। ভালো ভালো খাবার থেকে নিজেকে কখনই বঞ্চিত করতে চান না নিজেকে। ডায়েটের চেয়েও ওয়ার্কআউটকেই বেশি প্রাধান্য দেন তিনি।

আসছে পুজো। পুজো মানেই জম্পেস খাওয়া-দাওয়া। সেইসব সুখাদ্য থেকে একেবারেই নিজেকে বঞ্চিত করবেন না সুষমা। বরং মনের সুখে খেয়ে ওয়ার্কআউট করে ঝরিয়ে ফেলতে চাল অতিরিক্ত ক্যালরি।

ছোট পর্দার পাশাপাশি বেছে বেছে সিনেমাতেও অভিনয় করেন সুষমা। কাজ করতে চান ভালো ভালো চরিত্রে যেখানে নিজের অভিজ্ঞতার ছাপ রাখতে পারবেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply