fbpx

আরও ৮ দিন বাড়লো ভারত সীমান্ত বন্ধের মেয়াদ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের করোনা ভ্যারিয়েন্ট বাংলাদেশে ছড়িয়ে পড়ায় ও দেশটির করোনা পরিস্থিতি আরও অবনতি হওয়ার কারণে টানা তৃতীয়বারের মতো দেশটির সাথে সীমান্ত বন্ধের মেয়াদ আরও আটদিন বাড়ানো হয়েছে। সেই হিসাবে আগামী ৩১ মে (সোমবার) পর্যন্ত ভারতে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হলো।

আজ শনিবার (২২ মে) এ খবর নিশ্চিত করেছেন বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব।

আহসান হাবিব জানান, আগামী ৩১ মে পর্যন্ত ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হলেও যাদের দূতাবাসের ছাড়পত্র থাকবে, তাদের ক্ষেত্রে যাতায়াতে কোনো বাধা নেই। তবে, ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে ভারত থেকে ফেরত আসা যাত্রীদের।

এদিকে চেকপোস্ট ইমিগ্রেশন সূত্র জানিয়েছে, ভ্রমণ নিষেধাজ্ঞার মধ্যেও অসংখ্য বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী বিশেষ ছাড়পত্র নিয়ে প্রতিনিয়ত দেশে ফিরছেন। এরমধ্যে ভারত থেকে ফেরত বাংলাদেশিদের ১৭ জনই করোনা আক্রান্ত হয়ে ফিরেছেন। সূত্র অনুযায়ী, গত ২৬ এপ্রিল (সোমবার) থেকে ২১ মে (শুক্রবার) পর্যন্ত তিন হাজার ৩১৪ জন বাংলাদেশি নাগরিক ভারত থেকে ফিরেছেন।

এর আগে, গত ২৬ এপ্রিল (সোমবার) থেকে ৯ মে (রোববার) পর্যন্ত প্রথম ধাপে ১৪ দিনের এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।এরপর আবারও করোনা পরিস্থিতির অবনতি দেখে দ্বিতীয় ধাপে নিষেধাজ্ঞা বাড়িয়ে করা হয়েছিল ৯ মে (রোববার) থেকে ২৩ মে (সোমবার) পর্যন্ত।

Advertisement
Share.

Leave A Reply