fbpx

আসিফ আকবর, এক উন্মাদনার নাম!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘ও প্রিয়া তুমি কোথায়’ গানের কথা মনে আছে তো? এলাম, দেখলাম আর জয় করলাম…অনেকটা এমনই হয়েছিলো গায়ক আসিফ আকবরের ক্ষেত্রে। তোলপাড় ফেলে দিয়েছিলেন তিনি এই গান দিয়ে। সেই সাথে বাংলাদেশের সংগীত ইন্ডাস্ট্রি পেয়েছিলো ভরাট কন্ঠের এক প্রতিভাবানকে।

ঘর কিংবা বাইরে, বাজার কিংবা চায়ের দোকান, কান পাতলেই শোনা যেত আসিফের গান। যেন আসিফ জ্বরে ভুগছিলো গোটা বাংলাদেশ। এরপর গেয়েছেন আরও বেশ কিছু জনপ্রিয় গান। পরপর যে কটা এলবাম এসেছে সবগুলোই পেয়েছে দর্শকপ্রিয়তা। সিনেমায়ও তার গান ভক্ত-শ্রোতারা দারূনভাবে গ্রহণ করেন।

শুধু গানেই সীমাবদ্ধ নেই তিনি, করেছেন অভিনয়ও। ২০১৯ সালে ‘গহীনের গান’ সিনেমায় অভিনয়ও করেন আসিফ।

ক্রিকেট অন্তপ্রাণ আসিফ আকবর জেলা পর্যায়ে ক্রিকেট খেলেছেন। খেলতে চেয়েছিলেন আন্তর্জাতিকভাবে বাংলাদেশের হয়ে। সে আশা পুরণ না হলেও ক্রিকেটের প্রতি তার ভালোবাসা একটুও কমেনি। এমনকি বাংলাদেশের ক্রিকেট নিয়ে গান গেয়ে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন আসিফ। তার ‘বেশ বেশ বেশ, সাবাশ বাংলাদেশ’ গানটি জনপ্রিয়তার বিচারে বাংলাদেশ ক্রিকেটের অঘোষিত ‘থিম সং’ এ পরিণত হয়েছে। পৃথিবীর যে প্রান্তেই খেলা হোক, সেখানে বাংলাদেশিরা থাকলে আসিফের এ গানটি বাজাতে শোনা যায়।

ক্যারিয়ায়ে রয়েছে অসংখ্য স্বীকৃতি, পেয়েছেন শ্রেষ্ঠ সংগীতশিল্পী হিসেবে দুবার জাতীয় চলচিত্র পুরস্কার ও ছয়বার মেরিল-প্রথম আলো পুরস্কার।

Advertisement
Share.

Leave A Reply