fbpx

ইরানি চলচ্চিত্রে জয়া আহসান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আবারও নতুন চমক নিয়ে হাজির হতে যাচ্ছেন জয়া আহসান। এপার-ওপার বাংলা মাত করে এবার তিনি ইরানি সিনেমায়।

যেন তেন পরিচালক নয়, একেবারে ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজমের সিনেমায় দেখা যাবে এই অভিনেত্রীকে। ‘দিন, দ্য ডে’ খ্যাত পরিচালকের নতুন সিনেমার নাম ‘ফেরেশতে’।

সিনেমার কাজে এই পরিচালকসহ ইরানি চারজন অভিনেতা মার্চ মাস থেকে আছেন ঢাকাতে। শুটিং শুরুর আগে চষে বেড়িয়েছেন ঢাকার বিভন্ন লোকেশন।

এই সিনেমায় জয়া আহসানের সাথে দেখা যাবে আরেক অভিনেত্রী রিকিতা নন্দিনী শিমুকে। ‘ফেরেশতে’ নাম চূড়ান্ত হলেও ‘সিএনজি’ নামে ছবিটির অনুমোদন নেওয়া হয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে। চলতি সপ্তাহে শুটিং চলছে ঢাকার বিভিন্ন লোকেশনে। প্রায় ২০ দিনের শুটিং করবে ইরানি টিম।

মুর্তজা অতাশ জমজম ১২০টির বেশি শর্টফিল্ম নির্মাণ করেছেন; ধারাবাহিক নাটক চারটি, আর চলচ্চিত্র নির্মাণ করেছেন চারটি। এ ছাড়া ১২টি দেশের জন্য তথ্যচিত্র নির্মাণ করেছেন। এর মধ্যে রয়েছে জার্মান, ফ্রান্স, পাকিস্তান, বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়া।

এর আগে ২০১৮ সালে ঢাকায় ইরানি নির্মাতা নার্গিস অবইয়া তার একটি সিনেমার শুটিং করেছিলেন।

অভিনেত্রী হিসেবে জয়া আহসান দিন দিন নিজেকেই ছাড়িয়ে যাচ্ছেন। বাংলাদেশে তার সমসাময়িক অভিনেত্রীদের থেকে তিনি নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। দেশে তো বটেই, একের পর এক শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ভারতের ফিল্ম ফেয়ার এওয়ার্ড জিতে নিচ্ছেন। এই ছবিতেও নতুন রূপে অন্য এক জয়া হাজির হবেন এমনটি বলাই যায়।

Advertisement
Share.

Leave A Reply