fbpx

ঈদুল আজহার ৭ দিন ফেরিতে ট্রাক-কাভার্ডভ্যান পারাপার বন্ধ থাকবে!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঈদুল আজহার আগের ৩ দিন ও পরের ৩ দিনসহ মোট ৭ দিন যাত্রী ও পণ্য পরিবহন নিরাপদ রাখতে ফেরিতে সাধারণ ট্রাক ও কাভার্ডভ্যান পারাপার বন্ধ থাকবে। তবে এই তালিকার বাইরে থাকবে নিত্যপ্রয়োজনীয়, দ্রুত পচনশীল পণ্য ও পশুবাহী ট্রাক।

বুধবার দুপুরে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সচিবালয়ে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদুল আজহায় সুষ্ঠুভাবে নৌ-যান চলাচল এবং যাত্রী নিরাপত্তা সংক্রান্ত ঈদ ব্যবস্থাপনা কমিটির বৈঠক শেষে তিনি এ তথ্য জানিয়েছেন।

প্রতিমন্ত্রী গণমাধ্যমকে জানিয়েছেন, ঈদের আগের তিনদিন, ঈদের দিন ও ঈদের পরের তিনদিন পচনশীল পণ্য এবং কোরবানির পশু পারাপার অব্যাহত থাকবে। বাকি সবকিছু বন্ধ থাকবে। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী, বিআইডব্লিউটিএ, বিডব্লিউটিসির সার্বক্ষণিক নজরদারি থাকবে। জাল টাকার ক্ষেত্রেও আমরা মেশিন বসানোর ব্যবস্থা করবো।

এবার নৌ-পথে কী পরিমাণ যাত্রী হবে জানতে চাইলে তিনি বলেন, গতবছর আমরা মনে করেছিলাম সদরঘাট খুব স্বাভাবিক থাকবে। কিন্তু ঈদের তিন-চারদিন বাকি থাকতেই আগের মতো যাত্রী হয়েছে।

প্রতিমন্ত্রী আরও জানিয়েছেন, আমরা বিজিএমইএ, বিকেএমইএ-কে বলেছি তাদের ছুটিটা যেন ধারাবাহিকভাবে হয়। একসঙ্গে ছুটি দিলে ঝুঁকির মধ্যে পড়তে পারে। তারাও আমাদের সঙ্গে একমত। তারা বলেছে, ধারাবাহিকভাবে ছুটির ব্যবস্থা করবে।

Advertisement
Share.

Leave A Reply