fbpx

ঈদের আগেই কমলো স্বর্ণের দাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেড় মাসের ব্যবধানে ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমেছে স্বর্ণের দাম। ঈদের আগেই এখন ভরিতে স্বর্ণ বিক্রি হবে ৭৮ হাজার ৩৮২ টাকায়। বৃহস্পতিবার থেকেই নতুন দর কার্য‌কর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা জানান, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম এবং মার্কিন ডলারসহ অন্যান্য মুদ্রার দাম নিম্নমুখী হওয়ায় দেশের বাজারে স্বর্ণের দাম কমানো হয়েছে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে আমেরিকান ডলার ও অন্যান্য মুদ্রার দাম নিম্নমুখী। এছাড়া আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটেও স্বর্ণের মূল্য হ্রাস পেয়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণসংক্রান্ত স্থায়ী কমিটির সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম কমানো হয়েছে।
বৃহস্পতিবার থেকে এই নতুন দর কার্য‌কর হবে।

বৃহস্পতিবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে লাগবে ৭৮ হাজার ৩৮২ টাকা। বুধবার পর্যন্ত যার দাম ছিল ৭৯ হাজার ৫৪৮ টাকা।

অন্যদিকে ২১ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫০ টাকা কমে ৭৪ হাজার ৮৮৩ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের স্বর্ণের দাম ৯৩৩ টাকা কমে হয়েছে ৬৪ হাজার ১৫২ টাকা।

আর সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণের দাম ৭৫৮ টাকা কমিয়ে ৫৩ হাজার ৪৭৯ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে রুপার দাম অপরিবর্তিত রয়েছে।

এর আগে সবশেষ ২৬ মে স্বর্ণের দাম কমানো হয়েছিল। সে সময় ২২ ক্যারেট স্বর্ণের দাম ভরিতে ২ হাজার ৯১৬ টাকা কমানো হয়েছিল।

Advertisement
Share.

Leave A Reply