fbpx

ঈদের দিন ঢাকাসহ ৮ বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঈদের দিন শনিবার ঢাকাসহ দেশের ৮ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান এ তথ্য জানিয়েছেন। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বয়ে যাওয়া তাপপ্রবাহের মাত্রা কমে আসবে।

আবহাওয়া অধিদপ্তরের সন্ধ্যা ৬টার পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

অধিদপ্তর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও সংলগ্ন এলাকায় অবস্থান করছে, যার বর্ধিতাংশ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত আছে। এছাড়া ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে। এতে দেশবাসী আগামীকাল কিছুটা স্বস্তিতে ঈদ উদযাপন করতে পারবে বলে আশা করা হচ্ছে।

গত কয়েক সপ্তাহ ধরে দেশব্যাপী তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকার তাপমাত্রা গত শনিবার ছিল গত ৫৮ বছরের মধ্যে সর্বোচ্চ। এমন দাবদাহের মধ্যে শুক্রবার বিকেলে ঢাকা, সিলেট, ময়মনসিংহসহ বেশ কিছু জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হয়েছে। শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে ২০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement
Share.

Leave A Reply