fbpx

ঈদে পদ্মা সেতু বাদে সব মহাসড়কেই মোটরসাইকেল চলবে: কাদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এবারের ঈদে পদ্মা সেতু ব্যতীত মহাসড়কে মোটরসাইকেল চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার বনানীর বিআরটিএ কার্যালয়ে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপন-২০২৩ উপলক্ষে সড়কপথে যাত্রীদের যাতায়াত নিরাপদ করতে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এসময় মন্ত্রী আরো জানান, ঈদের আগে তিন দিন মহাসড়কে ট্রাক চলাচল বন্ধ থাকবে এবং ঈদের আগে পাঁচ দিন ও ঈদের পরের সাত দিন ২৪ ঘণ্টা তেলের পাম্প খোলা থাকবে।

সেতুমন্ত্রী বলেন, ‘মহাসড়কে মোটরসাইকেল চলবে না, এটি কি আমরা বলেছি? তবে শুধু পদ্মা সেতু বাদে সব মহাসড়কেই মোটরসাইকেল চলবে।’

তিনি আরও বলেন, এবারের ঈদের আগে তিন দিন মহাসড়কে ট্রাক চলাচল বন্ধ থাকবে এবং ঈদের আগে পাঁচ দিন ও ঈদের পরের সাত দিন ২৪ ঘণ্টা তেলের পাম্প খোলা থাকবে।

উল্লেখ্য, এর আগের ঈদের সাত দিন মহাসড়কে মোটরসাইকেল চালানো যাবে না বলে নির্দেশনা ছিল সড়ক বিভাগের। সেই নির্দেশনায় বলা হয়েছিল, পবিত্র ঈদুল আজহার আগের তিন দিন, ঈদের দিন ও ঈদের পরের তিন দিন—এই সাত দিন এক জেলা থেকে আরেক জেলায় মোটরসাইকেল চলাচল করা যাবে না। ভাড়ায় চালিত মোটরসাইকেল শুধু রাজধানী ঢাকাসহ অনুমোদিত এলাকায় চলতে পারবে। এ ছাড়া এক জেলায় রেজিস্ট্রেশন করা মোটরসাইকেল অন্য জেলায় চালানো যাবে না। কিন্তু এবার মোটরসাইকেল চলাচলে কোনো বিধিনিষেধ থাকছে না।

Advertisement
Share.

Leave A Reply