fbpx

ঈদে ‘লাল শাড়ি’ নিয়ে আশাবাদী সাইমন-অপু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২২ সালে প্রযোজনায় নাম লিখিয়েছেন জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। সরকারি অনুদানে ‘লাল শাড়ি’ সিনেমার সহ-প্রযোজকের দায়িত্ব আছেন এই অভিনেত্রী নিজেই। বানিয়েছেন তরুণ নির্মাতা বন্ধন বিশ্বাস। প্রযোজনার পাশাপাশি এ সিনেমার প্রধান চরিত্রে অভিনয়ও করছেন অপু বিশ্বাস।এতে অপু বিশ্বাস অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা সাইমন সাদিক। সম্প্রতি ছবিটি সেন্সর ছাত্রপত্র পেয়েছেন। পাশাপাশি মুক্তির তারিখও চুড়ান্ত আসছে ঈদুল আজহায় দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘লাল শাড়ি’। বর্তমানে সিনেমাটির প্রচারণায় বেশ ব্যস্ত সময় পার করছেন অপু-সাইমন’সহ পুরো টিম।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২২ জুন) এ উপলক্ষে রাজধানীর একটি অভিজাত রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে সিনেমাটি নিয়ে বেশ আশাবাদী বলে জানান অপু-সাইমন ও পরিচালক বন্ধন বিশ্বাস।

এ প্রসঙ্গে অপু বলেন, এবার ঈদে আমার প্রযোজিত প্রথম ছবি মুক্তি পাচ্ছে। সবাই ছবিটির পাশে থাকবেন। আশা করি ‘লাল শাড়ি’ সবাইকে মুগ্ধ করবে।

অনুষ্ঠানে লাল শাড়িতে সেজেছিলেন অপু বিশ্বাস। বিষয়টিকে ইঙ্গিত করে অপু বলেন, আমার স্বপ্নের ছবি ‘লাল শাড়ি’। অনেক যত্নে আমরা ছবিটি বানিয়েছি। এই যে লাল শাড়িতে আমাকে দেখতে পাচ্ছেন। নিশ্চয়ই বুঝতে পারছেন এর মাধ্যমে আপনাদের আমার ছবির একটি বার্তা দিয়ে দিলাম। এবার ‘লাল শাড়ি’র সঙ্গে সবার ঈদ হোক।

তবে শুধু নিজের সিনেমা নয়, ঈদে মুক্তির মিছিলে থাকা সবগুলো সিনেমা দেখার আহ্বান জানান অপু। অভিনেত্রীর কথায়, আসন্ন কোরবানির ঈদে শাকিব খানের প্রিয়তমাসহ যতগুলো সিনেমা মুক্তি পাবে সবগুলোর জন্যই আমার শুভকামনা থাকবে। কারণ, সিনেমা বাঁচলে, ইন্ডাস্ট্রি বাঁচবে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন সিনেমাটির নির্মাতা বন্ধন বিশ্বাস এবং চিত্রনায়ক সাইমন সাদিক।

মফস্বলের একটি তাঁতপল্লীকে ঘিরে সাজানো হয়েছে ‘লাল শাড়ি’র গল্প। এতে অপু বিশ্বাসের চরিত্রের নাম শ্রাবণী, যিনি একজন তাঁতশ্রমিকের মেয়ে। অন্যদিকে সাইমন সাদিকের চরিত্রের নাম রাজু, যাকে দেখা যাবে একজন তাঁতশ্রমিক হিসেবে। তানভির সিডনি কাহিনি ও সংলাপ লিখেছেন সিনেমার চিত্রনাট্য ও নির্মাণ করেছেন বন্ধন বিশ্বাস।

সাদিক বলেন, একটা ভিন্ন বিষয়ে এই ছবির গল্প। গল্প পড়েই শুরুতে মুগ্ধ হয়েছিলাম। শুটিংয়ের পর তো মনে হয়েছে, একটা ভালো কাজের অংশ হতে পেরেছি। আশা করি ছবি দর্শকের ভালো লাগবে।

প্রসঙ্গত, ২০২১-২২ অর্থবছরে ৬৫ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে ‘লাল শাড়ি’। ‘অপু-জয় চলচ্চিত্র’-এর ব্যানারে নির্মিত এটি প্রথম সিনেমা। এতে অপু-সাইমন ছাড়া বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, দিলরুবা দোয়েল, রাশেদুজ্জামান অপু, শাহেদ আলী, বড়দা মিঠু, সুব্রত, রেবেকা রউফ প্রমুখ।

Advertisement
Share.

Leave A Reply