fbpx

ঈদে ১০ কেজি করে চাল পাবেন ভিজিএফ কার্ডধারীরা!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের এক কোটি ৫১ হাজার ভিজিএফ কার্ডধারীদের জন্য এক লাখ ৫১৫ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রত্যেক কার্ডধারী ১০ কেজি করে চাল পাবেন।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে এ বরাদ্দ দিয়ে সব জেলা প্রশাসককে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ২০২২-২০২৩ অর্থ বছরের আসন্ন পবিত্র ঈদুল-আজহা উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় সারাদেশের ৬৪ জেলায় ৪৯২ উপজেলার জন্য ৮৭ লাখ ৭৯ হাজার ৬৪৯টি এবং ক, খ ও গ ক্যাটাগরির ৩২৯টি পৌরসভার জন্য ১২ লাখ ৫৩ হাজার ৮৫১টিসহ সর্বমোট এক কোটি ৫১ হাজার ৫০০টি ভিজিএফ কার্ডের বিপরীতে কার্ডপ্রতি ১০ কেজি হারে এক লাখ ৫১৫ মেট্রিক টন ভিজিএফ চাল শর্তাবলী অনুসরণ করে বিভাজন অনুযায়ী বরাদ্দ দেওয়া হলো।

২০ জুনের মধ্যে বরাদ্দকৃত ভিজিএফ চাল উত্তোলন ও বিতরণ নিশ্চিত করতে হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের চিঠিতে বরাদ্দের শর্ত সম্পর্কে বলা হয়েছে, ভিজিএফ বরাদ্দের বিষয়ে সংশ্লিষ্ট জেলা প্রশাসকরা স্থানীয় সংসদ সদস্যদের অবহিত করবেন। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর ২০১৬ এর তথ্য অনুযায়ী ইউনিয়ন ও ওয়ার্ডভিত্তিক বরাদ্দ করা ভিজিএফ কার্ডধারীদের তালিকা প্রস্তুত করতে হবে।

www.bbs.gov.bd এই  ওয়েবসাইটে লগইন করে জনসংখ্যার তথ্য পাওয়া যাবে। দুস্থ, অতিদরিদ্র ব্যক্তি ও পরিবারকে এ সহায়তা দিতে হবে। বন্যাক্রান্ত ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত দুস্থ ও অতি-দরিদ্রকে অগ্রাধিকার দিতে হবে বলে জানানো হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply