fbpx

ঈদ উৎসবে দেখা যাবে পরীমণির ‘মা’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঈদে মুক্তি পাওয়া সিনেমাগুলো নিয়ে চলছে জমজমাট রিঅ্যাকশন-রিভিউ। চারপাশ থেকে মিলছে হাউজফুল ধ্বনি। বলা হচ্ছে, বাংলা সিনেমার সুদিন ফিরলো বলে। যদিও হল সংকটের কারণে নির্মাতা-প্রযোজকদের মধ্যে রয়েছে হতাশাও। কারণ, দর্শক চাহিদা থাকলেও হল সংকটের কারণে সামাল দিতে কষ্ট হচ্ছে। টিকিট চলে যাচ্ছে কালোবাজারিতে, ডাউন হচ্ছে মাল্টিপ্লেক্সের টিকিট সার্ভার।

এমনই এক জমাটি পরিস্থিতিতে ঈদের সিনেমার বহরে যুক্ত হচ্ছে পরীমণি অভিনীত অরণ্য আনোয়ারের আলোচিত সিনেমা ‘মা’। নির্মাতা জানান, ৫ জুলাই থেকে ফের ছবিটি পর্দায় উঠছে। ৮ জুলাই পর্যন্ত প্রতিদিন চলবে দুটি করে শো। বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে (দোয়েল চত্বর সংলগ্ন) ছবিটি প্রদর্শিত হবে রোজ বিকাল সাড়ে ৫টায় একটি, অন্যটি রাত ৮টায়।

নির্মাতা অরণ্য আনোয়ার বলেন, ‌‘অনেকেই জানেন এই ছবিটির গল্প মা, সন্তান ও মুক্তিযুদ্ধকে ঘিরে। ছবিটি ২৬ মে মুক্তি পেয়েছিল মা দিবস (১৪ মে) উপলক্ষে। তখন দেশের প্রেক্ষাগৃহে চলছিলো ‘পাঠান’ ছবিটি। তবুও আমরা মাল্টিপ্লেক্স থেকে দারুণ সাড়া পেয়েছি। মাঝে খানিক বিরতি নিয়ে আবারও আমরা ‘মা’ নিয়ে সবার কাছে যাচ্ছি। এ যাত্রায় আমাদের সঙ্গে যুক্ত হয়েছেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক ছড়াকার আনজীর লিটন ভাই। আমাদের ইচ্ছা ও লিটন ভাইয়ের উদ্যোগে ছবিটি আবারও দেখতে পারবেন দর্শকরা, এটাই আপাতত আনন্দের বিষয়।’

বাংলাদেশ শিশু একাডেমি সূত্রে জানা গেছে, ছবিটির টিকিট মূল ২০০ ও ২৫০ টাকা। টিকিট পাওয়া যাবে সরাসরি একাডেমির কাউন্টারে এবং আগাম সংগ্রহ করা যাবে অনলাইনে। (https://docs.google.com/…/1FAIpQLSdbtuePxXs…/viewform…)

নির্মাতা জানান, এভাবে পর্যায়ক্রমে ‘মা’ সিনেমাটি নিয়ে দেশের প্রায় সবগুলো জেলায় যেতে চান। সঙ্গে রয়েছে বিশ্বভ্রমণের পরিকল্পনাও। যার শুরুটা আগেই হয়েছে গত মে মাসে ফ্রান্সের বিখ্যাত কান চলচ্চিত্র উৎসবের সুবাদে। সেখানে বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মের মাধ্যমে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় ২০ মে। এরপর ছবিটি মুক্তি প্রক্রিয়া চলছে যুক্তরাষ্ট্র-কানাডা হয়ে মধ্যপ্রাচ্যে।

‘মা’ ছবিটির গল্প মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। এতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন পরীমণি। এছাড়াও আছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, শাহাদাত হোসেন প্রমুখ। ছবিটি নির্মিত হয়েছে অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে।

Advertisement
Share.

Leave A Reply