fbpx

উড়াল দিয়েছে ‘ব্রহ্মাস্ত্র’, একদিনেই আয় ৭৫কোটি রুপি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বয়কটের ডাক, নিন্দার ঝড় সামলে উড়াল দিয়েছে রণবীর কাপুর ও আলিয়া ভাট অভিনীত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। অয়ন মুখার্জী পরিচালিত সিনেমাটি মুক্তির প্রথম দিনেই বিশ্বব্যাপী ৭৫ কোটি রুপির ব্যবসা করেছে। ক্রমাগত অপমান আর ভরাডুবির হাত থেকে বাঁচাল হিন্দি ছবির দুনিয়াকে, এমনটাই মনে করছেন সমালোচকরা।

৪০০ কোটি টাকা বাজেটের ছবি যে উদ্বোধনীতেই মাত করবে, এমনটা আশা করেননি অনেকেই। তবে প্রযোজক করণ জোহর অয়নকে আশ্বস্ত করে  বলেছিলেন নাকি, ‘ছবি ব্যবসা করতে পারুক বা না করুক, আগেই আমরা জিতে গিয়েছি।’

গত পাঁচ বছর ধরে নিরন্তর সাধনার ফল ‘ব্রহ্মাস্ত্র’। পুরাণ-ফ্যান্টাসির মিশেলে এ ছবিকে মনের মতো করে সাজিয়েছেন অয়ন। হিন্দি ছবিতে এত উন্নত মানের ভিএফএক্সের ব্যবহার এই প্রথম। যার নেপথ্যে রয়েছেন ‘ভিএফএক্স জিনিয়াস’ নমিত মলহোত্র। হলিউডে ‘ইনসেপশন’, ‘ইন্টারস্টেলার’-এর মতো জনপ্রিয় ছবিতে গ্রাফিক্স এবং অ্যানিমেশনের কারিগরি করেছে তার সংস্থা। তাই অনেকে আবার মনে করছেন, চিত্রনাট্যে ফাঁক ঢাকা পড়ে যাচ্ছে ভিএফএক্স-এর কেরামতিতেই।

উল্লেখ্য, ব্রহ্মাস্ত্র সিনেমায় শিবা চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুরকে। সম্প্রতি মুক্তি পাওয়া রণবীরের ‘শমশেরা’ ছবিটি বক্স অফিসে ফ্লপ করেছিল। ব্রহ্মাস্ত্র দিয়ে এবার হাসি ফুটেছে তার মুখে। এদিকে ব্যবসাসফল ‘গাঙ্গুবাঈ কাথিওয়াড়ি’ ও ওটিটিতে মুক্তি পাওয়া ‘ডার্লিংস’ ছবিটি দিয়ে আলোচনায় ছিলেন আলিয়া ভাট। ব্রহ্মাস্ত্র দিয়েও সফল তিনি। ছবিতে ইশা চরিত্রে দেখা গেছে তাকে। প্রসঙ্গত, ‘ব্রহ্মাস্ত্র’ আলিয়া ও রণবীর জুটির প্রথম ছবি।

Advertisement
Share.

Leave A Reply