fbpx

একই মঞ্চে পাল্টাপাল্টি দোষারোপ কমিশনার মাহবুব ও সিইসির

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতীয় ভোটার দিবস উপলক্ষে একই মঞ্চে বসে পাল্টাপাল্টি অভিযোগ করলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ও প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

২রা মার্চ মঙ্গলবার জাতীয় ভোটার দিবস উপলক্ষে নির্বাচন কমিশন ভবনে আয়োজিত এক আলোচনা সভায় এই ঘটনা ঘটে।

সেখানে কমিশনার মাহবুব তালুকদার তার লিখিত বক্তব্যে বলেন, স্থানীয় নির্বাচনে সব প্রার্থী এক রকম সুযোগ পাচ্ছেন না। অর্থাৎ লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত হচ্ছে না। অনেক জায়গায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হবার ঘটনা ঘটছে। আগের রাতে ভোট হয়ে যাবার অভিযোগও আছে। মারামারি, কেন্দ্র দখল, ভাংচুরসহ নানা অনিয়মের মডেল তৈরি হয়েছে এখনকার নির্বাচনগুলো। এভাবে চলতে থাকলে একসময় নির্বাচন তার মান হারাবে বলেও আশঙ্কা প্রকাশ করেন মাহবুব তালুকদার।

একজন নির্বাচন কমিশনারের এমন বক্তব্যকে দায়িত্বহীন আচরণ আখ্যা দিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা তার বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেন।

সিইসি বলেন, নির্বাচন কমিশনে যোগ দেওয়ার পর থেকেই নির্বাচন কমিশনের নেতিবাচক দিকগুলো পকেট থেকে কাগজ বের করে পড়ে শোনান মাহবুব তালুকদার। আজকেও তার ব্যতিক্রম করেননি। কমিশনকে হেয়, অপদস্থ করার জন্য যা করা দরকার, সবই মাহবুব তালুকদার করে আসছেন বলে অভিযোগ করেন সিইসি। এসব তিনি ব্যক্তিগত স্বার্থে ও উদ্দেশ্য  প্রণোদিতভাবে করছেন বলেও জানান সিইসি।

ভোটার দিবস উপলক্ষে মাহবুব তালুকদারের কাছ থেকে এমন বক্তব্য আশা করেননি জানিয়ে সিইসি আরও বলেন, ‘ভেবেছিলাম ভোটার দিবস হিসেবে তিনি কিছু বলবেন। কিন্তু তিনি রাজনৈতিক বক্তব্যই রাখলেন। ইসিকে কতখানি হেয় করা  যায়, কতখানি নিচে নামানো যায়, অপদস্থ করা যায় তা তিনি করে চলেছেন।‘

উল্লেখ্য, নানা সময়ে নির্বাচনে নানা অসঙ্গতি ও সমালোচনা করে বক্তব্য দিয়েছেন কমিশনার মাহবুব তালুকদার। তার বক্তব্য সঠিক নয় বলে নির্বাচন কমিশন থেকে পাল্টা জবাবও দেওয়া হতো। কিন্তু এই প্রথম একই অনুষ্ঠানে একই মঞ্চে বসে সিইসি ও মাহবুব তালুকদার পাল্টাপাল্টি দোষারোপের ঘটনা ঘটেছে।

Advertisement
Share.

Leave A Reply