fbpx

‘একুশে ফেব্রুয়ারি’ গান গেয়েই গাফ্ফার চৌধুরীকে শেষ শ্রদ্ধা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি’ গানটি গেয়েই বরেণ্য লেখক ও সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরীকে শেষ শ্রদ্ধা জানালেন সর্বস্তরের সাধারণ মানুষ।

কেন্দ্রীয় শহীদ মিনারে শেষবারের মতো তাকে দেখতে ভিড় জমান বিভিন্ন শ্রেণী-পেশার অসংখ্য মানুষ। সেখানেই তারা শ্রদ্ধাভরে স্মরণ করেন বায়ান্নোর কিংবদন্তি গানের এই রচয়িতাকে।

শনিবার বেলা ১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর কফিনবন্দি মরদেহ পোঁছালে আনেকেই কান্নায় ভেঙে পড়েন। এরপর তারই রচিত গানটি গেয়ে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তাদের সামরিক সচিব ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের পক্ষে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, বিপ্লব বড়ুয়া শ্রদ্ধা জানান।

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক সংগঠন থেকেও শ্রদ্ধা জানানো হয়। মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে আবদুল গাফ্ফার চৌধুরীকে দাফন করার কথা রয়েছে।

এর আগে শনিবার সকাল ১১টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে যুক্তরাজ্য থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁর মরদেহবাহী কফিন পৌঁছায়।

৮৮ বছর বয়সী গাফ্ফা‌র চৌধুরী গত ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে মারা যান। তিনি বেশ কয়েক মাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply