fbpx

একুশে ফেব্রুয়ারি শহীদ মিনারে নিরাপত্তা দেবে র‍্যাবের ৫৬ টহল দল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে সারাদেশে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ৭০০ টহল দল মোতায়েন করা হবে। একইসঙ্গে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তা নিশ্চিতে ৫৬টি টহল দল মোতায়েন করা হবে বলেও জানিয়েছে র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

রবিবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা পরিদর্শন শেষে অন্যান্য বাহিনীর সঙ্গে নিজেদের নিরাপত্তাব্যবস্থা নিয়ে সাংবাদিকদের জানান র‍্যাবের মহাপরিচালক।

তিনি জানান, কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তা নিশ্চিতে র‍্যাবের টহল দলে থাকবে ৩৬টি পিকআপ (ভিভিআইপি স্কর্ট) ও ২০টি মোটরসাইকেল, একটি কন্ট্রোল রুম, ৫০টি সিসি ক্যামেরা ও একটি এলইডি প্যানেল। পাশাপাশি প্রতিটি এলাকার নিরাপত্তা নিশ্চিতে ২টি অবজারভেশন পোস্ট, ২টি করে বোম্ব ও ডগ সুইপিং দল রাখা হবে। ২৩০টি গোয়েন্দা ও ২৪টি স্পেশাল ফোর্সও থাকবে এ এলাকায়।

একুশে ফেব্রুয়ারির নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভেতরে ৩২৩টি টহল দলে থাকবেন ১ হাজার ২২২ র‍্যাব সদস্য। আর ঢাকার বাইরে ৩৭৭টি টহল দলে থাকবেন ১ হাজার ৬০৪ র‍্যাব সদস্য। সব মিলিয়ে সারা দেশের ৭০০টি টহল দলে সর্বমোট ২ হাজার ৮২৬ র‍্যাব সদস্য মোতায়েন থাকবেন বলেও জানান র‍্যাবের মহাপরিচালক।

Advertisement
Share.

Leave A Reply