fbpx

এফডিসির এমডি’র পদত্যাগ চাইলেন সোহানুর রহমান সোহান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এফডিসিতে কড়া নিরাপত্তা ব্যবস্থার ভেতর দিয়ে চলছে চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচনে এবার ভোটার ও সাংবাদিক ছাড়া কাউকে এফডিসিতে ঢোকার অনুমতি দেওয়া হয়নি।

এফডিসি এমডি নুজহাত ইয়াসমিনের এমন সিদ্ধান্তে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান ক্ষোভ প্রকাশ করেছেন।

এমনকি তিনি এফডিসি এমডির পদত্যাগ দাবি করেন তিনি। সোহান বলেন, আমরা এমডিকে আর এফডিসিতে ঢুকতে দিব না। গেইটে আমাদের লাশের উপর দিয়ে তাকে এফডিসিতে ঢুকতে হবে।

সোহানুর রহমান সোহান বলেন, ‘আমরা এফডিসি এমডির সঙ্গে বার বার মিটিং করেছি। এফডিসিসংশ্লিষ্ট ১৮ সংগঠন থেকে নির্বাচনে সহযোগিতার জন্য ২৫০ জনের একটি সংক্ষিপ্ত তালিকা করে দিয়েছিলাম। কিন্তু তিনি না না বলে বাতিল করে দিলেন। তিনি বলেন, ‘আপনারা প্রধানমন্ত্রীর কাছে আমার নামে নালিশ করেন। কিন্তু আমি অনুমতি দিতে পারব না।’

তিনি আরও জানান, ‘রাতে স্বরাষ্ট্রমন্ত্রী অনুমতি দিলেও এফডিসি এমডি স্বেচ্ছাচারিতা করে পরিচালকদের ঢুকতে অনুমতি দেননি। আমরা শিল্পী বানাই, আর এই নির্বাচনে আমরা থাকব না! বাইরে বয়স্ক সব পরিচালক দাঁড়িয়ে আছেন। তাদেরকে ঢুকতে দেওয়া হচ্ছে না। আমরা এমিডির পদত্যাগ চাই। একইসঙ্গে নির্বাচন কমিশনার পীরজাদা হারুনকে আর কোনো ছবিতে আমরা নেব না। বয়কট করবো।’

২৮ জানুয়ারি সকাল ৯টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) এ নির্বাচন শুরু হওয়ার কথা থাকলেও একটু দেরিতেই শুরু হয় ভোট গ্রহণ। ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। এখন শুধু দেখার পালা, নির্বাচন শেষে কে হাসে শেষ হাসি।

Advertisement
Share.

Leave A Reply