fbpx

এবার ‘কুইন্স ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভ্যাল’-এ ‘আদিম’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলতি বছরের সেপ্টেম্বরে মস্কো চলচ্চিত্র উৎসবে নেটপ্যাক জুরি পুরস্কার অর্জন করে তরুণ নির্মাতা যুবরাজ শামীম নির্মিত সিনেমা ‘আদিম’।

সিনেমাটি এবার নিউ ইয়র্কের ‘কুইন্স ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভাল’-এ তিনটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে। গণ-অর্থায়নে নির্মিত চলচ্চিত্রটির মনোনয়ন পাওয়া ক্যাটাগরিগুলো হলো সেরা সিনেমা, সেরা পরিচালক ও সেরা সিনেমাটোগ্রাফার। ১ নভেম্বর থেকে শুরু হয়ে ‘কুইন্স ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভাল’ চলবে ৬ নভেম্বর পর্যন্ত।

নির্মাতা যুবরাজ শামীম নিজের ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি লেখেন, ‘সপ্তাহ দুই আগে ফেস্টিভাল কর্তৃপক্ষ আদিমের প্রোরেজ ফাইল পাঠাতে বলে। ১০৫ জিবি ফাইল আমার বাসার দুর্বল নেটে পাঠানো কঠিন ছিল। হঠাৎ পাঁচ দিন আগে কুইন্স থেকে মেইল পেলাম উৎসবের প্রমোশনাল পর্ব থেকে আদিমের ট্রেলার বাদ পড়েছে। আমি সরাসরি উৎসব প্রধান ক্যাথাকে মেইল করি। বিনয়ের সঙ্গে আরো দুদিন সময় চাই প্রোরেজ ফাইল দেওয়ার জন্য।’

কিন্তু তিনি পরের দুদিনেও ফাইলটি পাঠাতে পারেননি বলে জানান। ১৯ অক্টোবর ফাইলটি পাঠান তিনি। ভেবেছিলেন হলে হবে, নইলে নয়। কিন্তু তিনি ফিরতি মেইল পান এবং জানতে পারেন ‘আদিম’ মনোনয়ন পেয়েছে তিনটি ক্যাটাগরিতে।

Advertisement
Share.

Leave A Reply