fbpx

এমা যেন আসল ডায়ানা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘দ্য ক্রাউন’ ধারাবাহিকটির চতুর্থ সিজন এসেছে। ২০১৬ সালের ৪ নভেম্বর প্রথম সিজন মুক্তির পরেই আলোচনায় উঠে আসে সিরিজটি। ইংল্যান্ডের রাজপরিবারের গোপন কাহিনি, রাজনীতি আর পারিবারিক দ্বন্দ্ব নিয়ে নির্মিত এই সিরিজের চতুর্থ সিজনের ওপর চোখ ছিল প্রায় সব বয়সীদের। কারণ, এই সিজনেই উঠে এসেছে রাজপরিবারের বহুল উচ্চারিত নাম প্রিন্সেস ডায়ানার অজানা অধ্যায় ।১৫ নভেম্বর নেটফ্লিক্সে মুক্তির পর থেকেই বিশ্বজুড়ে আলোচনা চলছে সিরিজটি নিয়ে। ২৪ বছর বয়সী ব্রিটিশ অভিনেত্রী এমা কলিন এই সিজনে যেন এমা নন, আসল ডায়ানা।

চতুর্থ সিজনের ট্রেইলারে এমাকে দেখে অনেকেই বলছেন, ফিরে এসেছেন ডায়ানা। অথচ এই প্রিন্সেস যখন মারা যান, এমার বয়স তখন ছিল মাত্র ২ বছর। এমার শৈশব কেটেছে ডায়ানার গল্প শুনে। আর এই মুহূর্তে এমা বিশ্বের সবচেয়ে আলোচিত অভিনেত্রী। সিরিজে এমার আটটি ছবি এবং ডায়ানার আটটি ছবি পাশাপাশি রেখে ছুঁড়ে দিয়েছে কুইজ।

সিরিজে এমার আটটি ছবি আর বাস্তবের ডায়ানার আটটি ছবি পাশাপাশি প্রকাশ করে ছুঁড়ে দিয়েছে কুইজ। কে আসল ডায়ানা আর কে পর্দার? সেই সহজ প্রশ্নের উত্তর দিতে গিয়ে পাঠক আর দর্শক পড়েছেন দ্বন্দ্বে। পোশাক, চুলের স্টাইল, হাসি, তাকানো সবই যে এক! সেই আটটি বিখ্যাত ছবির সিরিজ শুরু হয়েছে প্রিন্স চার্লস আর ডায়ানার আংটিবদল থেকে। তারপরেই রয়েছে বিয়ের সাদা গাউনের ছবি, ১৯৮৩ সালে প্রিন্স ও প্রিন্সেসের অস্ট্রেলিয়া ট্যুরের ছবি, সাদা ছোট ছোট বৃত্ত আঁকা গোলাপি পোশাকের ডায়ানা, স্লিভলেস লাল গাউনের ডায়ানাসহ আরও তিন ছবি।

টানা পাঁচ ঘণ্টা ধরে মোট দশ জনের সাহায্যে বিয়ের গাউনে যখন এমা ‘দ্য ক্রাউন’ ধারাবাহিকের সেটে এসেছিলেন তাঁকে দেখে সেটের সবাই একে অন্যের মুখ চাওয়া-চাওয়ি করেছিলেন। অনেকে মজা করে বলছিলেন, এমার ওপর নিশ্চিত ডায়ানার ভূত ভর করেছে!

যে এমা করিনকে নিয়ে বিশ্বজুড়ে চলছে আলোচনা, তিনি নাকি এই চরিত্রের জন্য অডিশন দেওয়ারই সাহস পাচ্ছিলেন না। অথচ এমার অডিশন দেখার পর কাস্টিং ডিরেক্টররা আর কারও অডিশন নেননি। কিছুক্ষণের জন্য তাঁদের মনে হয়েছিল, এমা নন, তাঁরা যেন ডায়ানাকেই দেখছেন।

Advertisement
Share.

Leave A Reply