fbpx

ওসি প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলার রায় ২৭ জুলাই

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় রায় ঘোষণার দিন আগামী ২৭ জুলাই নির্ধারণ করেছেন আদালত।

১৮ জুলাই (সোমবার) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালতে যুক্তিতর্ক উপস্থাপন শেষে এই তারিখ নির্ধারণ হয়।

যুক্তিতর্কের সময় আদালতে প্রদীপ ও তার স্ত্রী চুমকি কারণ উপস্থিত ছিলেন। প্রদীপ ও তার স্ত্রীর আইনজীবী সমীর দাশগুপ্ত এ তথ্য জানান।

আদালতে প্রদীপ ও তাঁর স্ত্রী চুমকিকে নির্দোষ দাবি করে যুক্তিতর্ক উপস্থাপন করেন তাদের আইনজীবী। অন্যদিকে আসামিদের সর্বোচ্চ শাস্তি চেয়েছে দুদক।

আদালত সূত্রে জানা যায়, গত ১৫ ডিসেম্বর প্রদীপ ও চুমকির বিরুদ্ধে দুদকের মামলায় অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরুর আদেশ দেন আদালত।

প্রদীপ কারাগারে থাকলেও তার স্ত্রী চুমকি তখন পলাতক ছিলেন। গত ২৩ মে চুমকি আদালতে আত্মসমর্পণ করেন।

দুদকের দেওয়া অভিযোগপত্রে বলা হয়, চট্টগ্রামের পাথরঘাটায় ৬ তলা বাড়ি, ষোলশহরের বাড়ি, ৪৫ ভরি সোনা, একটি গাড়ি, একটি মাইক্রোবাস, ব্যাংক হিসাব এবং কক্সবাজারের একটি ফ্ল্যাট রয়েছে চুমকির নামে। তার ৪ কোটি ৮০ লাখ ৬৪ হাজার ৬৫১ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের বিপরীতে বৈধ ও গ্রহণযোগ্য আয় পাওয়া যায় ২ কোটি ৪৪ লাখ ৬৬ হাজার ২৩৪ টাকা। ২ কোটি ৩৫ লাখ ৯৮ হাজার ৪১৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের সত্যতা পেয়েছে দুদক। এ ছাড়া চুমকি নিজেকে মৎস্য ব্যবসায়ী দাবি করলেও এ ব্যবসার কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। অভিযোগপত্রে সাক্ষী রাখা হয়েছে ২৯ জনকে।

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা হত্যা নিয়ে দেশজুড়ে তোলপাড়ের মধ্যে ২০২০ সালের ২৩ আগস্ট প্রদীপ ও চুমকি কারনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের একটি মামলা দায়ের হয়। দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-২ এর উপ-সহকারি পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদি হয়ে দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন।

Advertisement
Share.

Leave A Reply