fbpx

কটিয়াদীতে পীরের মৃতদেহ কবর থেকে চুরির চেষ্টা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একি অন্ধ বিশ্বাস? নাকি বিজ্ঞানহীনতা? নাকি অন্য কোনো বিকারগ্রস্ততা ? যদিও পুলিশ জানিয়েছে, ঘটনাটি স্রেফ পারিবারিক বিবাদ।

জানা গেছে, কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার চারালদিয়া গ্রামের এক চাঞ্চল্যকর ঘটনা। সেখানে আট মাস আগে মারা যাওয়া পীর নূরুল ইসলামের মৃতদেহ কবর থেকে তুলে পালানোর সময় চার মুরিদকে আটক করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার ভোর রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ৮ মাস আগে মারা যান পীর নূরুল ইসলাম। নিজ বাড়ি ও আস্তানার পাশে তাকে কবর দেয়া হয়। ভোরে কবর থেকে তার মৃতদেহ তুলে পীরের ভক্ত হিসেবে পরিচিত পার্শ্ববর্তী পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের বেলদী গ্রামের বাসিন্দা মো. মুকসেদ মিয়াসহ ৪ সহযোগী সিএনজিচালিত অটোরিকশাযোগে পালিয়ে যাচ্ছিলেন। এ সময় এলাকাবাসীর হাতে তারা পলিথিন কাগজে মোড়ানো পীরের মৃতদেহ ও অটোরিকশাসহ আটক হন।

ঘটনার খবর পেয়ে ভোর থেকে ওই পীরের শিষ্যসহ শত-শত উৎসুক এলাকাবাসী ঘটনাস্থলে ভিড় করে। হাজির হয় পুলিশও। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় পুলিশের উপস্থিতিতে পীরের মৃতদেহ আবার আগের জায়গা দাফন করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কটিয়াদী মডেল থানার ওসি এমএ জলিল জানান, কবরস্থান নিয়ে শিষ্য-মুরিদ, মেয়ে, জামাতা ও ছেলেদের পূর্ব বিরোধের সূত্র ধরে এ ঘটনা ঘটেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply