fbpx

‘#কবে’-এর রহস্য জানা গেলো

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

৩ জুন থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি। গতকাল বৃহস্পতিবার রাতে নিজেদের ফেসবুকে পেজে একটি ভিডিও পোস্ট করে তারিখটি ঘোষণা করে প্রতিষ্ঠানটি। ওই ভিডিওতে এই প্ল্যাটফর্মের নতুন কনটেন্টগুলোর এক ঝলক দেখা যায়। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি আলোড়ন তুলেছে।

গত বুধবার থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রেন্ড করতে শুরু করে হ্যাশট্যাগ ‘কবে’। ‘চরকি’র নির্মিত কনটেন্টগুলোর শিল্পী ও নির্মাতারা ‘#কবে’ দিয়ে নিজেদের ছবি প্রকাশ করতে থাকে। ক্যাপশনে লিখেন, ‘চরকি আসবে #কবে?’।

নুসরাত ইমরোজ তিশা, সিয়াম আহমেদ, মাহিয়া মাহি, অর্ণব, মিথিলা, ইরেশ যাকের, প্রীতম হাসান, শবনম ফারিয়া, নাজিফা তুশি, শরিফুল রাজ, জিয়াউল পলাশ, অর্ষার মতো শিল্পীরা এবং অমিতাভ রেজা, কামার আহমাদ সাইমন, শিহাব শাহীন, আদনান আল রাজীব, মিজানুর রহমান আরিয়ান, আবরার আতহারের মতো নির্মাতারাও সামিল হন এই ট্রেন্ডে।

চলতি বছরের শুরু দিকে ‘চরকি’ তাদের প্ল্যাটফর্ম নিয়ে কিছু অভিনব পরিকল্পনার কথা জানিয়েছিল। এই ঘোষণা সাড়া ফেলে সিনেমাপ্রেমী দর্শকদের মধ্যে। চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘আমরা কথা দিয়েছিলাম ১২ মাসে ১২টি অরিজিনাল সিনেমা, ওয়েব সিরিজসহ আরও অনেক ধরনের বৈচিত্রময় কনটেন্ট আনব। ৩ জুন থেকে বিশ্বের যেকোনো প্রান্তের দর্শক ওয়েবসাইট, মোবাইল ও টিভি অ্যাপ থেকে সেগুলো উপভোগ করতে পারবেন।’

চরকির ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, প্ল্যাটফর্মটিতে অরিজিনাল কনটেন্টের পাশাপাশি আন্তর্জাতিক কনটেন্ট, জনপ্রিয় পুরোনো সিনেমা–নাটক ও গানের ভিডিওসহ আরও বিভিন্ন ধরনের বৈচিত্র্যময় কনটেন্ট থাকছে। দেখা গেছে, আফরান নিশো, মাহি, সিয়াম, সোহেল মন্ডল, পলাশ, অর্ণব–সহ আরও অনেক তারকার ঝলক।

‘চরকি’ নির্মাণ করছে শিহাব শাহীন পরিচালিত ওয়েব সিরিজ ‘মরিচীকা’, আদনান আল রাজীবের অরিজিনাল ফিল্ম ‘ইউটিউমার’, অমিতাভ রেজার ‘মুন্সিগিরি’ ও আবরার আতহারের মিউজিক্যাল অরিজিনাল ‘আধখানা ভালো ছেলে আধা মস্তান’।

Advertisement
Share.

Leave A Reply