fbpx

করোনায় একদিনে মৃত্যু ২১৫, শনাক্ত ১০১২৬ জন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২১৫ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ হাজার ৬১৩ জন।

করোনায় আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১০ হাজার ১২৬ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ১৩ লাখ ৯৬ হাজার ৮৬৮ জনে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) গণমাধ্যমকে পাঠানো স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ১০৭ জন ও নারী ১০৮ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৭৮ জন, বেসরকারি হাসপাতালে ৩৪ জন ও বাড়িতে তিনজনের মৃত্যু হয়।

সরকারি ও বেসরকারি ৭০৮টি ল্যাবরেটরিতে ৪৫ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ ও ৪৫ হাজার ৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ৮৩ লাখ এক হাজার ৫৪৯টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২২ দশমিক ৪৬ শতাংশ। দেশে করোনা শনাক্তের পর মৃত্যুহার ১ দশমিক ৬৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৩ হাজার ৯৯০ জন। এ ভাইরাস থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৬২ হাজার ৬৫ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯০ দশমিক ৩৫ শতাংশ।

ঢাকা বিভাগে ৬৫ জন, চট্টগ্রামে ৫৪ জন, রাজশাহীতে আটজন, খুলনায় ২৮ জন, বরিশালে ১২ জন, সিলেটে ২২ জন, রংপুরে ১৬ জন ও ময়মনসিংহ বিভাগে ১০ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশে করোনা প্রথম শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এর ১০ দিন পর ভাইরাসটিতে একজনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।

Advertisement
Share.

Leave A Reply