fbpx

করোনা পরিস্থিতি শোচনীয় হবার আশঙ্কা স্বাস্থ্য অধিদপ্তরের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সরকারের দেওয়া বিধিনিষেধ ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে না চললে আগামী দিনগুলোতে করোনাভাইরাস পরিস্থিতি আরও শোচনীয় হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ভার্চ্যুয়াল স্বাস্থ্য বুলেটিনে এ কথা জানান অধিদপ্তরের নন-কমিউনিকেবল ডিজিজ সেন্টারের লাইন ডিরেক্টর রোবেদ আমিন।

তিনি বলেন, ‘বাংলাদেশে প্রথম থেকে করোনাভাইরাস সংক্রমণ শনাক্তের হার ১৩ শতাংশের মত হলেও গত সাত দিনের পরিসংখ্যান যাচাই করলে দেখা যাবে মৃত্যুর হার এবং সংক্রমণ শনাক্তের হার বেড়েই যাচ্ছে।‘

কোভিড-১৯ পরিস্থিতির অবনতি ঘটছে উল্লেখ করে তিনি বলেন, ‘সীমান্তবর্তী এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে কোভিড–১৯ সংক্রমণ ছড়িয়ে পড়ছে। পজিটিভিটির সংখ্যা আশঙ্কাজনকভাবে বাড়ছে। বিদ্যমান পরিস্থিতি থেকে নিয়ন্ত্রণের জন্য ঢাকার চারপাশে কঠোর লকডাউনের ব্যবস্থাও করা হয়েছে।

সরকার আরোপিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মানাতে প্রয়োজনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও কঠোর হওয়ার অনুরোধ করেন তিনি।

তবে এই সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় আরও হাসপাতাল প্রস্তুত করা, চিকিৎসক, নার্স এবং যারা স্বাস্থ্যকর্মী আছেন, তাদের সেবা দেওয়ার সুযোগ বাড়ানো এবং মৃত্যু কমিয়ে আনতে বিধিনিষেধ মেনে চলতে সবার প্রতি আহ্বান জানান স্বাস্থ্য অধিদপ্তরের অসংক্রামক রোগনিয়ন্ত্রণ বিভাগের পরিচালক রোবেদ আমিন।

Advertisement
Share.

Leave A Reply