fbpx

কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে আটক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্য করায় আব্বাস আলীকে রাজধানী ঢাকা থেকে আটক করেছে র‍্যাব।

বুধবার (১ ডিসেম্বর) সকালে গণমাধ্যমে পাঠানো র‍্যাবের বার্তায় বলা হয়, রাজধানীর কাকরাইলের হোটেল রাজমনি ঈশা খাঁ থেকে আব্বাস আলীকে আটক করা হয়েছে।

রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্বাস আলী বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। ফেসবুকে এ সংক্রান্ত অডিও বার্তা এ-সংক্রান্ত একটি অডিও ছড়িয়ে পড়েছে। এটি তার নিজের কণ্ঠ নিজের বলে স্বীকার করেন তিনি।

গত শুক্রবার আব্বাস আলী ফেসবুক লাইভে এসে বলেন, স্থানীয় একটি মাদ্রাসার বড় হুজুরের পরামর্শে প্রভাবিত হয়ে তিনি ম্যুরাল না রাখার বিষয়টি কথাচ্ছলে বলেছিলেন। এটা তিনি ভুল করেছেন বলে  কান্নাজড়িত কণ্ঠে ক্ষমা চান। এছাড়া তাঁর বিরুদ্ধে চক্রান্ত হচ্ছে বলেও তিনি দাবি করেন।

বর্তমানে তিনি রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক। পাশাপাশি আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত হয়ে টানা দুই মেয়াদে মেয়রের দায়িত্ব পালন করছেন তিনি।

তবে ফেসবুকে অডিও বার্তা ছড়িয়ে পড়ায় রাজশাহীতে নতুন বিতর্কের জন্ম দিয়েছে। ইতিমধ্যে কাটাখালী পৌরসভার কাউন্সিল ও পৌর আওয়ামী লীগ প্রতিবাদ জানিয়েছেন। আব্বাস আলীকে অপসারণে অনাস্থা  এনেছেন কাউন্সিলররা। এই সংক্রান্ত জেলা প্রশাসকের কাছে জমা দিয়েছেন কাউন্সিলররা। আব্বাস আলীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply