fbpx

কারাবন্দী হেফাজত নেতার মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেনের (৫৫) মৃত্যু হয়েছে। তিনি হেফাজতে ইসলামের সহসভাপতি ও খেলাফত মজলিসের উপজেলার সভাপতি ছিলেন।

বৃহস্পতিবার দুপুরে পুলিশের পাহারায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলার শাহ রফিকুল ইসলাম। ইকবাল হোসেন সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মসজিদের খতিবও ছিলেন।

সোনারগাঁয়ে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের রিসোর্ট–কাণ্ডের পর পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় করা ছয়টি মামলার আসামি ছিলেন ইকবাল। যদিও হেফাজতের ওই কমিটি এখন বিলুপ্ত। ১১ই এপ্রিল ঢাকার জুরাইন থেকে ইকবাল হোসেনসহ চার হেফাজত নেতাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরেরদিন তিন দিনের পুলিশি রিমান্ডে নেওয়া হয় ইকবাল হোসেনকে। রিমান্ড শেষে আদালতে ১৬৪ ধারায় জাবানবন্দিও দেন তিনি।

নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলার শাহ রফিকুল ইসলাম জানান, নারায়ণগঞ্জ কারাগারে আটক থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়লে ১১ই মে তাঁকে পুলিশি পাহারায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার দুপুর ১২টায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ইকবাল হোসেন।

বৃহস্পতিবার রাতে সোনারগাঁ পৌরসভার উদ্ববগঞ্জে পারিবারিক কবরস্থানে ইকবাল হোসেনের মরদেহ দাফন করা হবে বলে জানিয়েছে তাঁর পরিবার।

Advertisement
Share.

Leave A Reply