fbpx

কাল দেখা যেতে পারে রোদের দেখা, তবে থাকবে শীতের তীব্রতা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলতি বছরের শীতকাল বাংলাদেশে একটু দেরিতে আসলেও বর্তমানে শীতের প্রভাবে কাঁপছে পুরো দেশ। আজ রোববার তিন দিন ধরে কুয়াশায় ঢেকে আছে রাজধানীসহ সারা দেশ। কুয়াশার জন্য দেখা যাচ্ছে না সূর্য্য যার ফলে বেড়েছে শীতের তীব্রতা।

দেশের তাপমাত্রা গতকাল শনিবারের চেয়ে আরও খানিকটা কমেছে। যার ফলে দেশের উত্তরাঞ্চলের মানুষ তীব্র শীতে কষ্ট পাচ্ছে। তীব্র ঠান্ডায় নিজেকে বাঁচাতে খড়কুটো জ্বালিয়ে আগুনের তাপ নেওয়ার দৃশ্য চোখে পড়ছে অনেক স্থানে।
আবহাওয়া অফিস বলছে, শীতের এই তীব্রতা আগামীকাল সোমবারও থাকতে পারে। তবে কাল থেকে দেশের কিছু কিছু এলাকায় রোদের মুখ দেখা দিতে পারে। সে জন্য অপেক্ষা করতে হবে কাল দুপুর পর্যন্ত। কাল রাজধানীতেও রোদ উঠতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে, ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকালও দিনাজপুরেই দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সেই হিসাবে সর্বনিম্ন তাপমাত্রা আরও কমেছে ২৪ ঘণ্টায়।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির বলেন, কাল তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এর চেয়ে হয়তো কমবে না। তবে আগামী পরশু (মঙ্গলবার) থেকে তাপমাত্রা একটু করে বাড়তে শুরু করবে। আগামী বুধবার থেকে দেশের কিছু স্থানে বৃষ্টিরও সম্ভাবনা আছে। বৃষ্টির পর কুয়াশা অনেকটা কেটে যাবে। শীতও কমতে শুরু করতে পারে।

গতকাল দেশের অন্তত ১১ জেলায় বয়ে গেছে মৃদু শৈত্যপ্রবাহ। সেটা আজও চলতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর সূত্র। তাদের কথা, এ মাসে তীব্র শৈত্যপ্রবাহের আর সম্ভাবনা নেই।

Advertisement
Share.

Leave A Reply