fbpx

কিস্তিতে কেনা যাবে অ্যাপলের পণ্য

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘বাই নাউ, পে লেটার’ বা সংক্ষেপে ‘বিএনপিএল’ নামের নতুন এক সার্ভিস চালুর ঘোষণা দিয়েছে বিশ্বের অন্যতম বৃহৎ প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। এটি তাদের নতুন আইওএস-১৬ এর প্রচারণার একটি অংশ বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। এর মাধ্যমে আমেরিকার একজন ক্রেতা ছয় সপ্তাহে চার কিস্তিতে সুদ ছাড়াই মূল্য পরিশোধ করতে পারবে বলে জানিয়েছে বিবিসি।

চলতি আইওএসের নতুন সংস্করণটি সেপ্টেম্বরে বাজারে আসার কথা রয়েছে। যেখানে নতুন কিছু ফিচার থাকবে বলে খবর শোনা গেছে। জানা গেছে, এর লক স্ক্রিনে শেক-আপে নির্দিষ্ট কিছু ফিচার থাকবে। যেখানে ব্যবহারকারীরা ব্যাকগ্রাউন্ড ছবি পরিবর্তন ছাড়াও আরও সময়, আবহাওয়ার লোকেশন, প্রভৃতিও পরিবর্তন করে নেওয়ার সুযোগ পাবেন। এছাড়া ভিন্ন ভিন্ন লক স্ক্রিনে ভিন্ন ভিন্ন ফাংশন থাকবে। যেমন- ব্যায়ামের লক স্ক্রিনে মনিটরের ব্যবস্থা থাকবে।

পাশাপাশি ‘আনসেন্ড আই মেসেজ’-এ এডিটের সুবিধাও থাকবে বলে শোনা গেছে। সেফটি চেকের ব্যবস্থাও থাকছে এই অপারেটিং সিস্টেমে। এর মাধ্যমে দ্রুত পারমিশন লেভেল পরিবর্তন করার সুযোগ থাকবে। যেমন- অন্যদের পাসওয়ার্ড একসেসের সুবিধা এবং ফাইন্ড মাই ফোন ইত্যাদি।

এদিকে অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, ইমার্জেন্সি রিসেটের ব্যবস্থাও রাখা হবে। এর মাধ্যমে অন্য সব ডিভাইস থেকে আই-ক্লাউড সাইন-আউট করে একটি মাত্র ডিভাইসে ‘মেসেজ সেন্ড এন্ড’ রিসিভের ব্যবস্থা করা থাকবে।

Advertisement
Share.

Leave A Reply