fbpx

কুড়িগ্রামে চালু হলো ‘জনতার হাট বাজার’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাইকারি দামে খুচরা পণ্য সকলের নাগালের কাছে পৌঁছে দিতে কুড়িগ্রামে চালু হয়েছে জনতার হাট বাজার। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি আর পবিত্র রমজানে নিম্ন আয়ের মানুষকে একটু পরিত্রাণ দিতে এই বাজার চালু করেছে কুড়িগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ‘অপ্রতিরোধ্য কুড়িগ্রাম’।

রবিবার দুপুর থেকে কুড়িগ্রামের কলেজ মোড় সংলগ্ন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে বসেছে এই বাজার। জনতার হাট বাজারের মূল উদ্দেশ্যই হলো পাইকারি দামে খুচরা বিক্রয় করা।

এখানে পাইকারি মূল্যে এক লিটার সয়াবিন তেল-১৮০ টাকা ও পাঁচ লিটার সয়াবিন তেল ৮৫০ টাকা, প্রতি কেজি মসুর ডাল ৮৫ টাকা, বুটের ডাল ৮২ টাকা, মুগডাল ৮৮ টাকা, এ্যাংকর ডাল ৬০ টাকা, ছোলা ৭৪ টাকা, লবণ ৩৬ টাকা, চিনি ১০৫ টাকা, এক হালি ডিম ৩৬ টাকা, চাল (গুটি স্বর্ণাগ) ৪৩ টাকা, পাইজাম চাল ৪৭ টাকা, চিকন চাল ৫৩ টাকা, মোটা চাল ৩৫ টাকা, রুহ আফজা ছোট বোতল ১৭৫ টাকা এবং বড় বোতল ৩০০ টাকায় বিক্রি করা হচ্ছে।

স্বেচ্ছাসেবী অপ্রতিরোধ্য কুড়িগ্রামের কর্ণধার অন্তু চৌধুরী বলেন, সর্বস্তরের মানুষের জন্য জনতার হাট-বাজার চালু করা হয়েছে। এই বাজারে পাইকারি মূল্যে খুচরা বাজার করা যাবে। আমাদের লক্ষ্য এই রমজানে যে দ্রব্যমুল্যের অস্বাভাবিক বৃদ্ধি তার থেকে সাধারণ মানুষ কিছুটা যেন স্বস্তি পায়। ঈদের আগের দিন পর্যন্ত চলবে এই বাজার। আগামীতে সেমাই, মসলা, শাক-সবজিসহ গরুর মাংস বিক্রি করা হবে। আমাদের সংগঠনের নিজস্ব অর্থায়নের মাধ্যমে ভর্তুকির মাধ্যমে এই বাজার চালু করা হয়েছে।

জানা গেছে, এখানে ৩০জন স্বেচ্ছাসেবক কাজ করছেন। প্রতিদিন দুপুর থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে এই জনতার হাটবাজার।

Advertisement
Share.

Leave A Reply