fbpx

কুমারগাঁও গ্রিড উপকেন্দ্রে বন্যার পানি, বিদ্যুৎ বিচ্ছিন্ন সিলেট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিলেটের কুমারগাঁও গ্রিড উপকেন্দ্রে বন্যার পানি উঠে যাওয়ায় সুনামগঞ্জ জেলার বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। এর ফলে আজ শনিবার (১৮ জুন) দুপুর ১২টা থেকে পুরো সিলেট বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের উপ বিভাগীয় প্রকৌশলী আরাফাত বলেন, ‘সিলেটের সব সাব-স্টেশন বিদ্যুৎ-বিচ্ছিন্ন করা হয়েছে। আমরা পানি নিষ্কাশনের ব্যবস্থা করছি। পানি কমে গেলেই আবার বিদ্যুৎ চালু করা হবে।’

কুমারগাঁও বিদ্যুৎ কেন্দ্রে গতকাল থেকে বন্যার পানি প্রবেশ করতে থাকে। পরে সেনাবাহিনীর সহায়তায় বাঁধ দিয়ে সেচের মাধ্যমে পানি কমানোর উদ্যোগ নেয়া হয়। কিন্তু তাতে কোনো সমাধান না হওয়ায়, দুর্ঘটনা এড়াতে ছাতক ও সুনামগঞ্জ গ্রিড উপকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়ে। এতে সুনামগঞ্জ জেলা ও সংলগ্ন এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে দিন দিন সিলেটের বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে। অধিকাংশ বাড়িঘর ও রাস্তাঘাট পানিতে ডুবে গেছে। পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক লাখ মানুষ।

বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় দুর্ঘটনা এড়াতেই বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানিয়েছেন সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী সুজিত কুমার বিশ্বাস।

Advertisement
Share.

Leave A Reply