fbpx

কুমিরের সঙ্গে লড়াই, বেঁচে ফিরলো খুলনার যুবক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কিছু কাহিনী যেন রূপকথার গল্পকেও হার মানায়। ঠিক এমন এক ঘটনা ঘটেছে সুন্দরবনের ঢাংমারী খালে। এই খালে খুলনার দাকোপ উপজেলার এক কলেজ ছাত্র কুমিরের সাথে লড়াই করে বেঁচে ফিরেছেন। ওই ছাত্রের নাম রাজু হাওলাদার (২২)।

সে খুলনার একটি শিক্ষা প্রতিষ্ঠানে স্নাতকের (সম্মান) শিক্ষার্থী। সে খুলনার দাকোপ উপজেলার বানীশান্তা ইউনিয়নের পূর্বসুন্দরবন সংলগ্ন ঢাংমারী এলাকার খ্রিস্টান পাড়ার নজির হাওলাদারের ছেলে।

পূর্বসুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের ঢাংমারী স্টেশন কর্মকর্তা মো. সাইফুল বারী জানান, মঙ্গলবার সুন্দরবনের ঢাংমারী খালে দুপুরে গোসল করতে নামেন রাজু। খালে নামতেই একটি কুমির তার ওপর আক্রমণ করে। কুমিরটি রাজুর ডানপায়ের হাঁটুর উপরের দিকে কামড়ে ধরে।

ওই সময় রাজু কুমিরটির সঙ্গে ধস্তাধস্তি করেন এবং এক পর্যায়ে কুমিরের চোখে আঙুল ঢুকিয়ে দেন। চোখে আঘাত পেয়ে কুমিরটি কামড় ছেড়ে দিয়ে চলে যায়, এমনটি রাজু তাকে জানিয়েছে বলেন সাইফুল।

পরে রাজু উপরে উঠে এলে তার পায়ের ক্ষত স্থানে চিকিৎসা দেওয়া হয়। তিনি এখন সুস্থ এবং বাড়িতে আছেন বলেও জানান এই কর্মকর্তা।

তবে সাইফুল মনে করেন, ঘটনার সময় খালে ভাটা থাকায় পানি কম ছিল। ভরা জোয়ার থাকলে কুমির কামড়ে ধরে পানির গভীরে নিয়ে গেলে রাজুর বাঁচার সম্ভাবনা থাকত না।

Advertisement
Share.

Leave A Reply