fbpx

কুয়াশা থাকবে আর কত দিন?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কুয়াশার আড়মোড়া ভেঙ্গে সুর্য্যি মামা যেন উঠতেই চাচ্ছে না। ফলে কুয়াশার চাদরে ঢেকে আছে রাজধানী ঢাকা। শুধু ঢাকাই নয়, বিশাল এ চাদরে ঢেকে আছে গোটা বাংলাদেশ। এর পর আছে শীতের হিমেল হাওয়া। সব মিলিয়ে জবুথবু হয়ে আছে সাধারণ মানুষের জীবন।

আবহাওয়া অধিদপ্তর বলছে, এমন কুয়াশা আরও দু-তিন দিন থাকবে। তবে একটানা হয়তো থাকবে না। দুপুরের দিকে কিছু জায়গায় রোদের ঝিলিক দেখা যেতে পারে। দু-এক দিন পর আবার বেশি মাত্রায় কুয়াশা দেখা দিতে পারে। প্রাকৃতিক দুটি শর্ত পূরণ না হওয়ায় দ্রুত এ কুয়াশা কাটার সম্ভাবনা নেই।

কুয়াশা থাকবে আর কত দিন?

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় লেক

আবহাওয়াবিদেরা জানিয়েছেন, তাপমাত্রার তুলনায় শীত বেশি অনুভূত হওয়ার কারণ উত্তরের হিমেল বাতাস। দেশজুড়ে এমন বাতাস বইতে পারে আরও কয়েক দিন। সেই সঙ্গে বুধবার দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমে আসতে পারে। তবে আগামীকাল বৃহস্পতিবার থেকে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

কুয়াশা থাকবে আর কত দিন?

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে, ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে, ৯ ডিগ্রি সেলসিয়াস। আগের ২৪ ঘণ্টায়ও শ্রীমঙ্গলে ছিল দেশের সর্বনিম্ন তাপমাত্রা, ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement
Share.

Leave A Reply